ওয়াহেদপুর থেকে র‌্যাবের হাতে সরকারি ১৫৮৬ কেজি চালসহ আটক ২

0
461
ওয়াহেদপুর থেকে র‌্যাবের হাতে সরকারি ১৫৮৬ কেজি চালসহ আটক ২

খবর৭১ঃ
মিরসরাইয়ে সরকারি ১৫৮৩ কেজি মজুদকৃত চালসহ দুই জনকে আটক করেছে র‌্যাব-৭ ফেনীর সদস্যরা। বুধবার (১৩ মে) রাত সাড়ে ৯ টার দিকে অভিযান চালিয়ে উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের ছোট কমলদহ দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের একটি গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলো দক্ষিণ ওয়াহেদপুর এলাকার হাফিজুর রহমানের পুত্র নুরুজ্জামান নুরু (৩৮) ও জাকির হোসেনের পুত্র আলা উদ্দিন (২৮)। আটককৃত নুরুজ্জামান ওয়াহেদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও ছোট কমলদহ বাজার কমিটির যুগ্ম সম্পাদক।

এই বিষয়ে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (সহকারী পরিচালক) নুরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত আনুমানিক ৯ টা ৩০ মিনিটের দিকে ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে অভিযান পরিচালনা করেছি। এসময় সরকারি চাল মজুদ রাখার সাথে জড়িত নুরুজ্জামান ও তার সহযোগী আলা উদ্দিনকে আটক করা হয়। এরপর নুরুজ্জামানের বাড়ির সামনে অবস্থিত নুর উদ্দিনের ভাড়া দেয়া ঘর থেকে ১৫৮৩ কেজি চাল উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, কিছু চালের বস্তায় সরকারি দপ্তরের সিল রয়েছে। বেশির ভাগ চালের বস্তা পরিবর্তন করে আগুনে পুড়িয়ে ফেলেছে বলে স্বীকার করেন আটককৃত নুরুজ্জামান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুজ্জামান চাল ছাড়াও বিভিন্ন পন্য লুটের সাথে জড়িত রয়েছে বলে জানান। চালকদের সাথে আঁতাত করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা বিভিন্ন গাড়ি থেকে রড, সয়াবিন তেল, ডাল, চিনিসহ বিভিন্ন পণ্য লুট করে। এছাড়া চোরাই তেল পেট্রোল ব্যবসার সাথেও জড়িত বলে নুরুজ্জামান র‌্যাবের কাছে স্বীকার করেছে।

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ উদ্ধারকৃত চাল তার এলাকার নয় দাবি করে বলেন, নুরুজ্জামান বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়। এরপর থেকে সে বেপরোয়া হয়ে উঠে। সে ট্রাক চালকদের সাথে আঁতাত করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা বিভিন্ন গাড়ি থেকে রড, সয়াবিন তেল, ডাল, চিনিসহ বিভিন্ন পণ্য লুট করে। এছাড়া চোরাই তেল ব্যবসার সাথেও জড়িত। শুধু তাই নয়, সে এলাকায় পুলিশের সোর্স ও নিজামপুর পুলিশ ফাঁড়ির অঘোষিত ক্যাশিয়ার হিসেবেও কাজ করেন। মানুষকে বিভিন্ন সময় হয়রানি করে। মামলার ভয়ে মানুষ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পায় না। সে সরকারি চালসহ আটক হওয়ায় এলাকার মানুষের মাঝে স্বস্তি পেয়েছে বলে দাবি করেন চেয়ারম্যান ফিরোজ।
মিরসরাই থানা অফিসার ইনচার্জ মুজিবুর রহমান বলেন, র‌্যাব ৭ ফেনীর পক্ষ থেকে আটককৃত দুইজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here