রুস্কা লজভা পুনর্দখল করেছে ইউক্রেন

0
29

খবর৭১ঃ ইউক্রেনীয় বাহিনী খারকিভ অঞ্চলের রুস্কা লজভা গ্রামের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করেছে বলে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোয়েন্দা ইউনিট জানিয়েছে। শুক্রবার বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

রুস্কা লজভা গ্রাম থেকেই রুশ বাহিনী খারকিভে গোলা বর্ষণ করত বলে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোয়েন্দা ইউনিট জানিয়েছে। এই গ্রামের অবস্থান কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ। রাশিয়ার বেলগোরোড শহরের সঙ্গে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরকে সংযুক্তকারী হাইওয়েতে গ্রামটি অবস্থিত বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভে স্থানীয় সময় বৃহস্পকিবার রাতভর হামলা চালানো হয়েছে দাবি করেছে রাশিয়া। যদিও শুধু সামরিক স্থাপনা বিশেষত মিসাইল কারখানায় এই হামলা চালানো হয়েছে বলে মস্কো দাবি করেছে।

গত ১৪ এপ্রিল রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের ফ্ল্যাগশিপ যুদ্ধজাহাজ মস্কভা মিসাইল ক্রুজার ডুবির পর ইউক্রেনের রাজধানীতে ধারাবাহিক হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া।

বৃহস্পতিবার রাতে রাশিয়া যে অস্ত্র কারখানায় হামলা চালিয়েছে সেখানে নেপচুন ক্ষেপণাস্ত্র তৈরি করা হয়। আর ওই নেপচুন ক্ষেপণাস্ত্রই মস্কভা মিসাইল ক্রুজারে আঘাত হেনেছিল বলে দাবি করেছিল ইউক্রেন। তাই ওই মিসাইল কারখানায় হামলাকে কাকতালীয় বলে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here