একুশের বই মেলায় কবি সাইফুল ইসলামের বইয়ের মোড়ক উন্মোচন

0
195

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ িভালোবাসার মহান শক্তি থেকে কবির ক্ষুদ্র প্রয়াস একক কাব্য গ্রন্থ” সুখের তরী”। কবি মোঃ সাইফুল ইসলাম এর একক কাব্যগ্রন্থ ”সুখের তরী”মোড়ক উন্মোচিত হয়েছে ৭ ই মার্চ একুশের বই মেলা প্রাঙ্গণে। বইটির প্রকাশক লোকমান চৌধুরী, ও খ্যাতিমান প্রকাশনী সংস্থা মারিয়া প্রকাশন। সুখের তরী বইটিতে স্বাধীনতা, ভালোবাসা, লালনকবি, সুখের তরী, চোরাবালি, ছুটি ও মানবিকতা আবহে সাজানো কবিতা। যেখানে রয়েছে পাওয়া না পাওয়া, হাসি-কান্না, দুঃখ- ক্লেদ আর জয়-পরাজয়ের কথা।

জীবনে পরতে পরতে প্রতিটি মুহূর্তেই যোগ হয় নতুন গল্প। সেই গল্পের জীবনে আমরা ছুটে চলি আবহমান কাল ধরে। যার জীবনে পাওয়া, না পাওয়ার কোন শেষ নেই।

কবি, সাইফুল ইসলাম ১৯৮০ সালের ১১ই মে মিরসরাই চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৮ সালে করেরহাট কে.এম উচ্চ বিদ্যালয় থেকে এস,এস,সি এবং ২০০০ সালে বারইয়াহাট কলেজ থেকে এইচ,এস,সি পাশ করেন। তার প্রথম লেখা প্রকাশ পায় জাতীয় পত্রিকা দৈনিক ইনকিলাব ও ভোরের কাগজের গল্প ও কবিতা বিভাগে।

একুশে বই মেলায় একাধিক প্রকাশনী থেকে যৌথভাবে ৮টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। যার মধ্যে কাব্যের জ্বলন্ত মশাল ‘নিশীতে নীল পরী’, সেইদিন বৃষ্টি এসেছিলো, প্রতিবন্ধির আত্নকথা, আলগা করোগো খোঁপার বাঁধন, শূন্য দশক, মাহে রমজান সংকলন ও বসন্তের আগমনসহ একাধিক কবিতার বই।

কবি সাইফুন ইসলাম বলেন, সবকিছু পেয়ে গেলে জীবনে বেঁচে থাকা অর্থহীন হয়ে পড়ে। আমরা কিছু পাইনা বলেই তার জন্য অপেক্ষা নিয়ে বসে থাকি জীবনভর। জীবন শেষ হয়ে যায় কিন্তু অপেক্ষা শেষ হয়না। যদি কবিতার অনুভূতি গুলো প্রকাশের মাধ্যমে কোন পাঠকের হৃদয় স্পর্শ করে স্থান করে নিতে পারে, সেইটি হবে সত্যিকারের সাথর্কতা, ” মানবতার সকল হিসাব সকল সুধীজনে ভাগ্যগুণে মানবতা সকল কর্মে রয়ে। সত্যিকারে মানবতা সুখী সেইজন মানব প্রেমিক সুধীজন বড় মহাজন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here