ভারতীয় সব ভিসা আবেদন কেন্দ্র খোলা থাকবে কাল-পরশু

0
30

খবর৭১ঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারত ভ্রমণ সুবির্ধাথে আগামীকাল (শনিবার) ও পরশু (রোববার) ভারতীয় সব ভিসা আবেদন কেন্দ্র খোলা থাকবে। ভারতীয় ভিসার জন্য আবেদনকারী, ভিসা গ্রহণের সুবির্ধাথে এ ব্যবস্থার কথা জানিয়েছে দেশটির হাইকমিশন।

বাংলাদেশে মোট ১৫টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভিএসি) রয়েছে। এর মধ্যে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কে যে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রটি রয়েছে, সেটি বিশ্বের সবচেয়ে বৃহৎ ভিসা আবেদন কেন্দ্র। বিশ্বের কোথাও এর চেয়ে বড় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র নেই। সর্ববৃহৎ এ ভিসা কেন্দ্রটিসহ বাকি ১৪টি ভিসা আবেদন কেন্দ্র শনি ও রোববার খোলা থাকবে।

হাইকমিশন জানিয়েছে, শনিবার (৩০ এপ্রিল) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হবে। ১৫টি ভিসা কেন্দ্র থেকেই সাধারণ মানুষ পাসপোর্ট-ভিসা গ্রহণ করতে পারবে। রোববার (১ মে) যমুনা ফিউচার পার্ক আইভিএসিসহ দেশের সবকটি ভিসা কেন্দ্রও সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এদিন (রোবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত ভিসা আবেদন গ্রহণ করা হবে। বিকাল ৫টা থেকে রাত ৮টা পযর্ন্ত পাসপোর্ট-ভিসা ডেলিভারি দেওয়া হবে। ২ মে ও ৩ মে সবকটি আইভিএসি বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here