ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদ শূন্য

0
16
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদ শূন্য

রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি:

২০১৭ সালের এই ২২ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ের তৃতীয় উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছিলেন অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান। টানা দুই মেয়াদে এ পদে দায়িত্ব পালন করে আসছিলেন শাহিনুর রহমান। এর আগে এ পদে তিনি দ্বিতীয় উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি। প্রথম মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আবারও তিনি এ পদের জন্য মনোনীত হন।

দ্বিতীয় নিয়োগের চার বছর মেয়াদ পূর্ণ হওয়ায় আজ থেকে শূন্য হচ্ছে বিশ্ববিদ্যালয়ের এই গুরুত্বপূর্ণ পদটি। আজ ছিল তার শেষ কার্যদিবস। ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের বাইরে নানা মহলে গুঞ্জন ছড়িয়েছে, কে হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপ-উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও এ নিয়ে শুরু হয়ে গেছে নানান জল্পনা-কল্পনা। কেমন উপ-উপাচার্য চান এ বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, যিনি বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীলতার চর্চাকে সমুন্নত রেখে শিক্ষার পরিবেশ বজায় রাখবেন আমরা তাকেই উপ-উপাচার্য হিসেবে চাই।

এদিকে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে দুই মেয়াদে সফলভাবে দায়িত্ব পালন করার জন্য বিদায়ী সম্মাননা ক্রেস্ট ও ফুলের শুভেচ্ছা জানায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান জানান, ‘আজ থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদটি শূন্য হয়ে যাচ্ছে। মাননীয় আচার্য পরবর্তী নিয়োগ কিংবা ইউজিসির কোনও নির্দেশনা না আসা পর্যন্ত এ পদটি ফাঁকা থাকবে।’

প্রসঙ্গত, এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here