একদিনে আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২

0
338
একদিনে আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২

খবর৭১ঃ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৬০২ জনের শরীরে।

নতুন ১৮ জনসহ দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪১ জনে। আর নতুন ৬০২ জনসহ মোট পাঁচ লাখ ৩২ হাজার ৪০১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

সোমবার বিকালে সংবাদমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৪ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার চার দশমিক ০৬ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১৪ হাজার ১৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৪ দশমিক ৯১ শতাংশ পজিটিভ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন। দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪১ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫৬৬ জন সুস্থ হয়েছেন। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৬ হাজার ৯৭৯ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গতবছর ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here