অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো হাটহাজারী মাদ্রাসা

0
321
অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো হাটহাজারী মাদ্রাসা

খবর৭১ঃ
বিক্ষোভ ও উত্তেজনার মধ্যেই হাটহাজারী মাদ্রাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগ হতে এ আদেশ জারি করা হয়েছে।

করোনা মহামারির মধ্যে সরকারের দেওয়া কয়েকটি শর্ত যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়।

এর আগে কয়েকটি শর্তে কওমি মাদ্রাসাগুলোর কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

এদিকে হাটহাজারী মাদ্রাসায় আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানিকে অপসারণসহ ছয় দফা দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়ায় পুনরায় তারা মাদরাসার মাঠে অবস্থান নেয়। এসময় মাইকিং করে সাধারণ ছাত্রদের আন্দোলনের যোগ দিতেও বলা হয়। অপরদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জামেয়ার আশেপাশে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

আন্দোলনকারীরা এসময় মাদ্রাসার সকল সিনিয়র শিক্ষকদের রুমের দরজা ভেঙে ফেলে। তারা আল্লামা শাহ আহমদ শফীর কার্যালয়ও ভাঙচুর করে।

মাদ্রাসার শিক্ষক আল্লামা শেখ আহমদ সাহেব দা.বা.আল্লামা আহমদ দীদার কাসেমী, মুফতি জসীমউদ্দিন ,মাওলানা ওমর, মাওলানা আনাস মাদানী, মাওলানা নুরুল ইসলাম জাদীদ, মাওলানা ওসমান, মুফতি আবু সাঈদ, মাওলানা আজিজ তকী, মাওলানা ইসহাক, মাওলানা তরীক, মাওলানা বশিরের রুমে হামলা করা হয়। বর্তমানে মাদ্রাসার আশেপাশে থমথমে অবস্থা বিরাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here