বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে বত্রিশ নম্বরে মানুষের ঢল

0
26

খবর৭১ঃ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে মানুষের ঢল নেমেছে।

সোমবার ভোর থেকেই বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে ও আশেপাশের রাস্তায় ভিড় করে সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢল আরও বাড়তে থাকে।

এর আগে ভোর সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। এসময় সশস্ত্র বাহিনীর গার্ড অব অনার প্রদানসহ দোয়া ও মোনাজাত করা হয়।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে দ্বিতীয় বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

এরপর সবার জন্য উন্মুক্ত করে দেয়া হলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে সর্বসাধারণের ঢল নামে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা শ্রদ্ধা নিবেদন করার পরে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, তাঁতি লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু পেশাজীবী লীগের নেতাকর্মীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এছাড়া সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, ঢাকা সিটি করপোরেশন, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

জাতীয় সংসদের বিরোধী দলীয় দল জাতীয় পার্টির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here