ইটভাটায় ধর্ষণে ব্যর্থ হয়ে হামলা, নারীসহ ৩ শ্রমিক জখম!

0
24

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুরঃ
ধর্ষণে ব্যর্থ হয়ে ইটভাটায় কর্মরত নারীসহ তিন শ্রমিককে পিটিয়ে রক্তাক্ত জখম করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে খাগড়াছড়ি উপজেলার জিরো মাইল নামক স্থানে অবস্থিত এমআরবি ইটভাটায়। নির্যাতনের শিকার ওই তিন শ্রমিকের বাড়ি লক্ষ্মীপুরের রামগতি ও রায়পুর উপজেলায়।

রামগতি উপজেলার চর নেয়ামত গ্রামের মৃত শাহ আলমের ছেলে আলাউদ্দিন মাঝির প্রলোভনে একই এলাকার নুর আলমের ছেলে মোঃ মজিবুল হক (৩৫), স্ত্রী বিবি আমেনা (২৫) ও শিশু ছেলে সুজন (১৭) এবং রায়পুর উপজেলার চরবংশির উদমারা এলাকার আব্দুল খালেকের ছেলে মোঃ লিটন হোসেন (২৪) ছয় মাস পূর্বে চুক্তিতে কাজ করতে খাগড়াছড়ির ওই ব্রিকফিল্ডে যায়। বিবি আমেনা শ্রমিকদের রান্নার কাজ করতেন।

কিছুদিন যাওয়ার পর আলাউদ্দিন মাঝির কুনজরে পড়ে বিবি আমেনা। প্রায় সময় একা ঘরে ঢুকে আমেনাকে জড়িয়ে ধরা, স্পর্শকাতর স্থানে হাত দেয়া, টয়লেট – গোসলখানায় ঢুকে জড়িয়ে ধরাসহ নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল আলাউদ্দিন মাঝি। বিবি আমেনা ঘটনাটি ইটভাটা ম্যানেজার, মালিক ও স্থানীয় আর্মি ক্যাম্পে জানিয়েও কোনো ফল পায়নি।

গত শনিবার আলাউদ্দিন মাঝি অতর্কিতভাবে লিটনের উপর চড়াও হলে মজিবুল হক এগিয়ে আসে। এসময় আলাউদ্দিন মাঝি মাটিকাটা কোদালের ডাঁট দিয়ে মজিবুল হক ও লিটনকে উপর্যুপরি আঘাত করে রক্তাক্ত জখম করে। আহতদের আত্মচিৎকারে অন্যান্য শ্রমিকরা এগিয়ে এসে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করে। আহত তিনশ্রমিকসহ শিশু সুজনের পাওনা মোট ৭৩ হাজার টাকা না দিয়ে তাদের ইটভাটা থেকে তাড়িয়ে দেয়া হয় বলে ভুক্তভোগীরা এ প্রতিবেদককে জানায়।
বর্তমানে তারা গ্রামের বাড়িতে নিরাপত্তাহীনতায় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here