পাকিস্তান সিরিজে বিসিবির যত ভুল

0
208

খবর৭১ঃ সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। যে কারণে ক্রিকেটার থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট এমনকি ক্রিকেট বোর্ডও কঠোর সমালোচনা মুখে পড়ে যায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আশা ছিল পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টির হোম সিরিজ জয়ে সেই সমালোচনা এড়ানোর। কিন্তু সিরিজ জয় তো দূরে থাক, একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। রীতিমতো হোয়াইটওয়াশ হয় টাইগাররা।

পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে একের পর এক ভুল করে যাচ্ছে দেশের ক্রিকেট বোর্ড। পাকিস্তান সিরিজের জন্য সংবাদকর্মীদের যে অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেছিল বিসিবি, সেখানে রিপোর্টার বানান ‘REPORTER’ এর পরিবর্তে লেখা হয় ‘REPORTAR’। পরে অবশ্য সমালোচনার মুখে পড়ে তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির দিন কার্ডটি সরিয়ে নিয়ে সঠিক বানানসহ নতুন কার্ড সাংবাদিকদের দেয় বিসিবি।

শুধু তাই নয়, পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ খেলায় অভিষেক হয় তরুণ পেসার শহিদুল ইসলামের। অভিষেক ম্যাচে একটি উইকেট শিকার করেন তিনি। তার উইকেট শিকারের বার্তা বিসিবি তাদের ফেসবুক পেজে প্রকাশের ক্ষেত্রে দৃষ্টিকটু একটি ভুল করে। ২০১৯ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব আল হাসানের উইকেট উদযাপনের ছবির মাথা কেটে সেখানে শহিদুলের মাথা বসিয়ে অফিসিয়াল পেজে পোস্ট করে বিসিবি; যা নিয়ে রীতিমতো ট্রল হয়।

পাকিস্তানের বিপক্ষে ঢাকায় টি-টোয়েন্টি সিরিজে একাধিক ভুলের পরও সতর্ক হয়নি বিসিবি। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের টিকিট প্রিন্টিংয়েও দৃষ্টিকটু ভুল হয়েছে। শুক্রবার সকাল ১০টায় টেস্ট সিরিজ শুরু হলেও টিকিটে লেখা ছিল রাত ১০টা। অর্থাৎ সময়ের হিসেবে ‘AM’ এর জায়গায় সেখানে দেওয়া ছিল ‘PM’।

শুধু তাই নয়, শুক্রবার পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওই ম্যাচের একাদশ নিয়ে সংবাদকর্মীদের কাছে যে প্লেয়ার্স লিস্ট পাঠিয়েছিল বিসিবি সেখানেও বাংলাদেশ ইংরেজিতে লেখার ক্ষেত্রে বড় ধরনের ভুল পাওয়া গেছে। ইংরেজিতে বাংলাদেশ ‘BANGLADESH’ এমন হলেও সেখানে লেখা ছিল ‘BAMGLADESH’।

এক সিরিজেই বিসিবির এতগুলো ভুল, যা পেশাদারিত্বের জায়গা থেকে মেনে নেওয়ার মতো না। যদিও এ নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি ক্রিকেট বোর্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here