ভাড়া দেওয়া হচ্ছে ইমরান খানের বাসভবন

0
241

খবর৭১ঃ
ভয়াবহ আর্থিক সংকটে পড়েছে পাকিস্তান। এজন্য প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারি বাসভবন ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

অবশ্য ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধানমন্ত্রীর বাসভবনকে একটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করার ঘোষণা দেওয়ার পর ২০১৯ সালেই ইমরান খান ওই বাড়ি ছেড়ে দেন। বর্তমানে তিনি বানি গালায় বাস করেন। শুধু প্রধানমন্ত্রীর কার্যালয়ই ব্যবহার করেন তিনি।

তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসে সরকার এখন প্রধানমন্ত্রীর বাসভবন ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে সামা টিভির প্রতিবেদনে জানা গেছে। শিক্ষামূলক অনুষ্ঠান, ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ওই বাসভবন ভাড়া দেওয়া হবে বলে মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর ভবনের অডিটোরিয়াম, দুটি অতিথি শালা এবং একটি লন ভাড়া দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রী ভবনের শৃঙ্খলা ও সাজসজ্জা ঠিক রাখার জন্য দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে সামা টিভির প্রতিবেদনে বলা হয়েছে।

দেশের ব্যর্থ অর্থনীতির উপর চাপ না দিতে সরকারি খরচ কমানোর জন্য ইমরান খান কঠোর পদক্ষেপ নিলেও গত তিন বছরে পাকিস্তানের অর্থনীতি ১৯ বিলিয়ন ডলার কমে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here