মেসি ম্যাজিকে উড়ে গেল বলিভিয়া

0
46

খবর৭১ঃ কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসি নিজে গোল করেছেন দুটি, করিয়েছেন একটি। তার এই ম্যাচসেরা পারফরম্যান্সে বলিভিয়াকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। ম্যাচটিতে ৪-১ গোল ব্যবধানে জিতেছে সময়ের অন্যতম সেরা এই দলটি। এদিন মেসির জোড়া গোলের পাশাপাশি দলের হয়ে একটি করে গোল করেন দারিও গোমেজ ও লাওতারো মার্টিনেজ। এদিকে বলিভিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন আরউইন সালেন্দ্রে।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে চিলির বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করেই এবারের মিশনটা শুরু করে লিওনেল স্কালোনির শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেই অবশ্য জয়ের দেখা পেয়েছে মেসি বাহিনী। সুয়ারেজ-কাভানিদের উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে তারা। এরপর অবশ্য পিছু ফিরে তাকাতে হয়নি পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্জেন্টিনার। তৃতীয় ম্যাচেও একই ব্যবধানে প্যারগুয়েকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই নকআউট নিশ্চিত হয় তাদের।

বলিভিয়ার বিপক্ষে জয় দিয়েই গ্রুপপর্ব করতে চেয়েছিল শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনা। সেই উদ্দেশ্যে খেলতে নেমে ম্যাচের ষষ্ঠ মিনিটেই দলের বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসির পাশে দারিও গোমেজের গোলে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথমার্ধে বলিভিয়ার জালে আরো দুটি গোল করে স্কালোনির শিষ্যরা। পরের দুটো গোলই করেছেন মেসি। ৩৩তম মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর অ্যাসিস্টে ব্যবধানে দ্বিগুণ করার করার পর ৪২তম মিনিটে স্পট কিক থেকে গোল করলে ৩-০ ব্যবধানে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠে বলিভিয়া। এরই সুবাদে ৬০তম মিনিটে সালেন্দ্রোর গোলে ব্যবধান কমে। কিন্তু এর পাঁচ মিনিট পরে লাওতারো মার্টিনেজ গোল করলে ব্যবধান আবারো বেড়ে হয় ৪-১। এরপর আর কোনো গোল হয়নি। ফলে ওই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

জয়ের ফলে চার ম্যাচে ১০ পয়েন্টি নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকছে লিওনেল মেসির আজেন্টিনা। আর সমান ম্যাচে সবগুলোই হেরে কোনো পয়েন্ট না পেয়ে টেবিলের তলানিতেই অবস্থান করছে বলিভিয়া। এছাড়া চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে উরুগুয়ে। আর ৬ পয়েন্টের প্যারাগুয়ের অবস্থান তিনে। চার নম্বরে থাকা চিলির সংগ্রহে রয়েছে ৫ পয়েন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here