মৃত্যু ৩৭ লাখ ১৬ হাজার ছাড়াল

0
21

খবর৭১ঃ মহামারি করোনায় বিশ্বে এ পর্যন্ত মারা গেছে ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন। অন্যদিকে সংক্রমিত হয়েছে ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৬ জন।

করোনার আপডেট দেয়া সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৫৬ লাখ তিন হাজার ৭২৩ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ২৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার ২২০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ১১ হাজার ৬১১ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং মারা গেছে তিন লাখ ৪০ হাজার ৭১৯ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৬৮ লাখ তিন হাজার ৪৭২ জন এবং মারা গেছে চার লাখ ৬৯ হাজার ৭৮৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here