চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে বাংলাদেশ ন্যাপ’র অভিনন্দন

0
387

 

 

খবর ৭১:চীনের কমিউনিস্ট পার্টির কংগ্রেসে দলটির নেতা পুনর্নির্বাচিত হওয়ার পর দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

 

‘অবিস্মরণীয় উচ্চতায়’ ওঠার জন্য শি জিনপিংকে অভিনন্দন ও লাল গোলাপ শুভেচ্ছা জানিয়ে সোমবার পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, চীন ও বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক। ন্যাপ’র প্রতিষ্ঠাতা ও স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ছিলেন চীন ও চীনের নেতা মাও সেতুং-এর ঘনিষ্ঠ বন্ধু। তার সেই পথ ধরেই বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব আরো বেশী সূদৃঢ় হয়েছে।

 

নেতৃদ্বয় বলেন, এদেশের জনগণ বিশ্বাস করে চীনের সঙ্গে বাংলাদেশর জনগণের সম্পর্ক ঐতিহাসিকভাবে অত্যন্ত নিবিড়। দেশের অর্থনৈতিক উন্নয়নে মওলানা ভাসানী ও মশিউর রহমান যাদু মিয়ার সৃষ্ট বন্ধুত্বের পথ ধরে বাংলাদেশের জনগণ চীনের অব্যাহত সহযোগিতার কথা স্মরণ করে।

 

তারা বলেন, আমাদের দুই দেশের মধ্যে সহযোগিতা ও বন্ধুত্বের বন্ধন আরো বৃদ্ধি করার লক্ষ্যে বাংলাদেশ ন্যাপ আপনার সঙ্গে নিবিড়ভাবে কাজ করার জন্য অপেক্ষায় আছে।

 

নেতৃদ্বয় বলেন, জিন পিং’এর বিচক্ষণ ও দৃশ্যমান নেতৃত্বের কারণে অর্থনৈতিক ক্ষেত্রে চীনের বিস্ময়কর অগ্রগতি বাংলাদেশ অনেক শ্রদ্ধার সঙ্গে দেখে। আপনার পুননির্বাচন আপনার গতিশীল নেতৃত্বের স্বীকৃতি এবং চীনের জনগণের কাছে তা বিশ্বাসযোগ্য হিসেবে প্রতীয়মান।

 

বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশের প্রতি চীনের আগ্রহ ও সহযোগিতা প্রদান এবং তা অব্যাহত রাখার বিষয়টি বাংলাদেশ গভীরভাবে উপলব্ধি করে।

 

নেতৃদ্বয় চীনের বন্ধুপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধিও কামনা করেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here