সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযানে দুই প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা, কারখানা সীলগালা

0
168

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছাসেমাই উৎপাদনের দায়ে দুইটি প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় দন্ডপ্রাপ্ত একটি কারখানা মালিককে পরিচ্ছন্ন পরিবেশে কারখানা চালু করতে সাত দিনের সময় দিয়ে সীলগালা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী জেলা কার্যালয় শনিবার (৮ এপ্রিল) দুপুরে শহরের নিয়ামতপুর জুম্মাপাড়া ও বিসিক শিল্পনগরী এলাকায় ওই অভিযান পরিচালনা করে। দলটি জুম্মাপাড়ার ফয়সাল ফুড প্রডাক্টের শাহীন লাচ্ছা সেমাই কারখানায় প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা উৎপাদনের দায়ে ৩৫ হাজার টাকা জরিমানা এবং পরিচ্ছন্ন পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদনের পরিবেশে তৈরীর শর্তে সাত দিনের জন্য কারখানা সীলগালা করা হয়।, এছাড়া বিসিক শিল্পনগরী এলাকায় রোজী ফুড প্রডাক্টে অভিযান চালায় দলটি। এসময় অভিযান পরিচালনাকারী দলকে সহযোগিতা না করাসহ অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় ওই ফ্যাক্টরী মালিক জাবেদের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ওই লাচ্ছা ফ্যাক্টরীতে উৎপাদনের জন্য রাখা অপরিচ্ছন্ন লাচ্ছার দুই কেস (ডালা) কাঁচামাল পাশের পঁচানাল নদীর খালে ফেলে ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে সৈয়দপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকার, থানার সহকারী উপ-পরিদর্শক মো. মুহিদসহ পুলিশ সদস্য ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী অঞ্চলের সহকারি পরিচালক মো. শামসুল আলম জানান,ভোক্তাদের স্বার্থে তাদের এ অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here