নানা আয়োজনের সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

0
381

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: গতকাল ১৭ মার্চ সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন উদ্যোগে দিনব্যাপী গৃহিত কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালি, জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান (বীরপ্রতীক), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু প্রমূখ।
পরে শিশু দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন পুরো আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি স ালনা করেন ।
সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।
এর আগে সকাল ১০টায় উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক দলের নেতা কর্মীরা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here