স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, অবস্থা আশঙ্কাজনক

0
11

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। বুধবার (১৫ মে) একটি সরকারি বৈঠক শেষে ফেরার পথে তিনি তলপেটে গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক।

স্লোভাক গণমাধ্যমের বরাতে এসব তথ্য জানিয়েছে রয়টার্স ও বিবিসি।

বুধবার বিকেলে হ্যান্ডলোভা শহরে হাউজ অব কালচারের বাইর থেকে চার রাউন্ড গুলি চালানো হয়। গুলি তার পেটে লেগেছে। মূলত যে ভবনের সামনে তাকে গুলি করা হয় সেখানে সরকারি একটি বৈঠক হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্লোভাকিয়ার টিএএসআর নিউজ এজেন্সি জানিয়েছে, দেশটির সংসদের একটি সেশনে ডেপুটি স্পিকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং সংসদ মুলতবি করেছেন।

দেশটির প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা প্রধানমন্ত্রীর ওপর নৃশংস ও নির্মম হামলার নিন্দা করেছেন। ক্যাপুতোভা বলেন, আমি হতভম্ব। আমি আশা করছি তিনি দ্রুত সুস্থ হয়ে ফিরবেন।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইনও হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, আমাদের সমাজে এমন সহিংসতার কোনো স্থান নেই।

রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বুধবার রাজধানী ব্রাতিস্লাভার উত্তর-পূর্ব হ্যান্ডলোভায় বৈঠকের পর বেশ কয়েকটি গুলির শব্দ শোনা গেছে। পুলিশ এক ব্যক্তিকে আটক করে গাড়িতে করে নিয়ে গেছে।

স্লোভাক বার্তা সংস্থা টিএএসআর সংসদীয় ভাইস চেয়ারম্যান লুবোস ব্লাহাকে উদ্ধৃত করে বলেছে, রবার্ট গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তার গাড়ির দিকে চারটি গুলি ছোড়া হয়েছে। এদের মধ্যে একটি রবার্টের শরীরে লেগেছে।

স্লোভাকিয়ার জরুরি পরিষেবা বিভাগ জানিয়েছে, ৫৯ বছর বয়সী এক ব্যক্তি শরীরে গুলি লেগেছে এমন খবর পেয়ে তারা একটি হেলিকপ্টার পাঠিয়েছেন।

গত বছর চারবারের মতো মধ্য ইউরোপীয় দেশটির প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসেন রবার্ট। স্লোভাকিয়া ইউরোপীয় ইউনিয়ন ও পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here