বিএমডিসি ছাড়া অন্য কারও ভুল চিকিৎসা বলার অধিকার নেই: স্বাস্থমন্ত্রী

0
21

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, একমাত্র বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) ছাড়া অন্য কারও ভুল চিকিৎসা বলার অধিকার নেই।

বুধবার সকালে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে অনুষ্ঠিত ১২তম আন্তর্জাতিক এবং দ্বিতীয় এসিএনএস-বিএসএনএস হাইব্রিড কনফারেন্স ও ক্যাডাভেরিক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের সুরক্ষা আইন আমি পাস করাবোই, যেভাবেই হোক। কারণ আমার একটা দায়িত্ব চিকিৎসকদের সুরক্ষা দেয়া। সেই সঙ্গে রোগীদের সুরক্ষা দেয়ার দায়িত্বও কিন্তু আমার। কোনো চিকিৎসকের অবহেলা আমি সহ্য করব না।

তিনি বলেন, ভুল চিকিৎসা বলার অধিকার আমারও নেই, কারও নেই। ভুল চিকিৎসা বলার অধিকার একমাত্র বিএমডিসির। ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর যেভাবে আক্রমণ হয়, সেটা খুবই ন্যক্কারজনক।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যে কয়টি ঘটনা আমি মন্ত্রী হওয়ার পরে আমার নজরে এসেছে, প্রত্যেকটাতেই আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে প্রথমেই বলেছি, অ্যারেস্ট করতে হবে। একজন চিকিৎসককে ভুল চিকিৎসার নাম করে যেভাবে মারধর করা হয় তা কিছুতেই মেনে নেয়া যায় না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সের যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব এহতেশামুল হক চৌধুরী, অধ্যাপক শফিউল আলম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here