সৈয়দপুরে চার প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা

0
142

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন দোকানে তদারকি অভিযান পরিচালনা করছে। শনিবার (২৫ মার্চ) দুপুরে শহরের মাত্র চারটি প্রতিষ্ঠানে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন অপরাধে ওইসব দোকান মালিকের ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলম। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভার নিরাপদ স্বাস্থ্য পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকারসহ থানা পুলিশের সদস্যরা।

অভিযান পরিচালনাকারী দলের সূত্র জানায়,
শহরের শহীদ ডা.. জিকরুল হক সড়কস্থ আব্বাস ভ্যারাইটিজ দোকানে ডিমের ক্রয় মূল্যের রশিদ ও বিক্রয় মূল্য তালিকা না রাখায় ৮ হাজার টাকা, পাইকারি ফল আড়তের আমান ফল ভান্ডারে ফলের ক্রয় মূল্য রশিদ না থাকায় ২ হাজার টাকা,
সাহেবপাড়া রেলওয়ে গেটবাজারে মাহমুদ হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে ৫ হাজার টাকা এবং একই এলাকায় সাহেব মাংসের দোকানে মূল্য তালিকা না রাখায় ওই দোকান মালিকের ১ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওইদিন মাইকিং করে ব্যবসায়ীদের বেশি মুল্যে পণ্য বিক্রি না করতে ও এর জন্য মূল্য তালিকা প্রদর্শনের জন্য সতর্ক করা হয়। খোলা অবস্থায় ইফতার সামগ্রী বিক্রি এবং খুচরা বাজারে অতিরিক্ত মূল্যে বিভিন্ন প্রকার খেজুরসহ কলা ও তরমুজ বিক্রি করা হচ্ছে এমন প্রশ্ন করা হলে ভোক্তা অধিকারের সংরক্ষন অধিপ্তরের নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলম বলেন, তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here