দশ উইকেটের হারের সঙ্গে হোয়াইটওয়াশও হলো বাংলাদেশ

0
37

খবর৭১ঃ উইকেটকিপার ব্যাটার নুরু হাসান সোহানের লড়াকু ফিফটিতে ইনিংসে হার এড়ানো গেলে হার এড়ানো সম্ভব না সেটা বলা মাত্রই মানতে বাধ্য সবাই। মাত্র ১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২.৫ বলে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে গেল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আর দশ উইকেটের হারের পাশাপাশি দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো সফররত বাংলাদেশ।

তৃতীয় দিনের মতো সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনেও বৃষ্টি বাগড়ায় খেলা বন্ধ থাকে। বৃষ্টি ও ভেজা আউটফিল্ড এতটাই সময় নেয় যে, পুরো দুটো সেশনের সময় খেলা বন্ধ রাখতে বাধ্য হন আম্পায়াররা। অতিবাহিত হচ্ছিলো চা বিরতির সময়। এমতাবস্থায় মাঠে নামার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। আর চতুর্থ দিনে ৩৮ ওভারের খেলা হবে বলে জানিয়ে দেন তারা।

তৃতীয় সেশনের খেলায় ক্রিজে ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার নুরুল হাসান সোহান ও মেহেদি হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে কিছুক্ষণ দাঁড়াতে পেরেছিলেন মিরাজ। মোট ২০টি বল মোকাবিলা করে একটি চারের মারে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ইবাদত হোসেনকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াচ্ছিলেন আগের দিনের অপরাজিত ব্যাটার নুরুল হাসান সোহান। কিন্তু ইবাদতও বেশি সময় নিলেন না। জেইডেন সিলসের বলে রেইমন রেইফারের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৭ বল খেলেন তিনি। কিন্তু খুলতে পারেননি রানের খাতা। ইবাদতের সঙ্গে তাল মিলিয়ে ফিরলেন দলের বাকি দুই ব্যাটারও। শরিফুল আউট হয়েছেন সিলসের বলেই।

শেষ উইকেটে খালেদ যখন ব্যাটিংয়ে নামলনে তখনও এক রানের লিড নিতে পারেনি বাংলাদেশ দল। এ সময় নিজের ফিফটি পূরণের মাধ্যমে দলকে লিড এনে দেন সোহান। তিনি চেয়েছিলেন একাই উইন্ডিজের বোলারদের সামনে থেকে মোকাবিলা করতে। তাই হয়তো ৪৫তম ওভারের শেষ বলে সিঙ্গেল নিতে চেয়েছিলেন সোহান। কিন্তু সিলসের করা ওই ওভারের শেষ বলে উল্টো রান আউট হয়ে যান অপরপ্রান্তে থাকা খালেদ। তাতেই থামে ইনিংস। ৬০ রানে অপরাজিত থাকেন সোহান। মাত্র ৫০ বলে খেলা এই ইনিংসটি ছয়টি চার ও দুটি ছয়ে সাজানো।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন কেমার রোচ, আলযারি জোসেফ ও জেইডেন সিলস।

সেন্ট লুসিয়া টেস্টের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৩৪ রান তুলেছিলো সফররত বাংলাদেশ দল। জবাবে খেলতে নেমে কাইল মেয়ার্সে সেঞ্চুরিতে ৪০৮ রান তুলে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে লিড নেয় ১৭৪ রানের। ইনিংস হার এড়াতে লড়ে যাচ্ছেন টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here