ভারত-পাকিস্তান ম্যাচের জন্য বদলে গেল নিয়ম

0
140

স্পোর্টস ডেস্ক
বৃষ্টির কথা মাথায় রেখে চলমান এশিয়া কাপ ক্রিকেটে সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে রেখেছে এশিয়ান ক্রিকেট কাউন্সির(এসিসি)। গ্রুপ পর্বে পাল্লেকেলেতে বৃষ্টিতে ভেস্তে গিয়েছিলো ভারত-পাকিস্তান ম্যাচটি। সুপার ফোর পর্বেও বৃষ্টিতে ভেস্তে যাবার শঙ্কায় আছে ভারত-পাকিস্তান লড়াই। এজন্য বাধ্য হয়ে ভারত-পাকিস্তানের সুপার ফোরের ম্যাচটিতে রিজার্ভ ডে রেখেচে এসিসি।
আগামী ১০ সেপ্টেম্বর কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে সুপার ফোরে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। কলম্বোতে বৃষ্টির আশংকায় রিজার্ভ ডে রাখার সিদ্বান্ত নিয়েছে এসিসি।
রোববার নির্ধারিত দিনে ভারত-পাকিস্তান ম্যাচে প্রতিকূল আবহাওয়ার কারনে কোন বিঘ্ন ঘটলে, যতটুকু খেলা হয়েছে সেখান থেকে পরের দিন, সোমবার ম্যাচ শুরু হবে। ব্যাক-টু-ব্যাক ম্যাচ থাকার কারনে সুপার ফোরের অন্য কোন ম্যাচে রিজার্ভ ডে রাখা হয়নি। তবে বৃষ্টির কারনে ফাইনালেও রিজার্ভ ডে থাকছে।
আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রোববার কলম্বোতে ৯০ শতাংশ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারনে পরিত্যক্ত হওয়ায়, রিজার্ভ ডে রাখার সিদ্বান্ত নেয়া হয়েছে বলে জানায় এসিসি।
আগামীকাল, সুপার ফোরে বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচে বৃষ্টির সম্ভাবনা ৮৫ শতাংশ। টুর্নামেন্টটি যখন টান-টান উত্তেজনার দিকে এগিয়ে যাচ্ছে, সেসময় আবহাওয়া প্রভাব ফেলতে পারে।
পাকিস্তানের পর ১২ সেপ্টেম্বর শ্রীলংকা এবং ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। ১৪ সেপ্টেম্বর শ্রীলংকা ও পাকিস্তানের ম্যাচও রয়েছে। ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল। ১৮ সেপ্টেম্বর রিজার্ভ ডে রাখা হয়েছে। টুর্নামেন্টের বাকী ৬টি ম্যাচই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এশিয়া কাপের কলম্বো লেগের সূচী :
৯ সেপ্টেম্বর : বাংলাদেশ-শ্রীলংকা
১০ সেপ্টেম্বর : পাকিস্তান-ভারত
১১ সেপ্টেম্বর : রিজার্ভ ডে (পাকিস্তান-ভারত ম্যাচ)
১২ সেপ্টেম্বর : ভারত-শ্রীলংকা
১৪ সেপ্টেম্বর : পাকিস্তান-শ্রীলংকা
১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-ভারত
১৭ সেপ্টেম্বর : ফাইনাল
১৮ সেপ্টেম্বর : রিজার্ভ ডে (ফাইনাল)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here