টেক্সাসে লরির ভেতর থেকে ৪২ মরদেহ উদ্ধার

0
31

খবর৭১ঃ যুক্তরাষ্ট্রের টেক্সাসের সান আন্তোনিও শহরে লরির ভেতর থেকে কমপক্ষে ৪২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় সোমবার লরির ভেতর থেকে তাদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়। মরদেহগুলি অভিভাসনপ্রত্যাশীদের হতে পারে বলে ধারনা করা হচ্ছে। রয়টার্স।

টেক্সাস রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট বলেছেন, এটি মার্কিন-মেক্সিকো সীমান্তে মানব পাচারের সাম্প্রতিকতম ঘটনাগুলোর মধ্যে একটি বলে মনে হচ্ছে। এর জন্য প্রেসিডেন্ট বাইডেনের নীতি দায়ী।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড টুইটারে বলেছেন, অভিবাসীদের শ্বাসরোধ ‘টেক্সাসের ট্র্যাজেডি’। আমরা খোঁজখবর নিচ্ছি। যদিও নিহতদের জাতীয়তা নিশ্চিত করা যায়নি।

সান আন্তোনিওর কেএসএটি টেলিভিশন জানিয়েছে, শহরের দক্ষিণ উপকণ্ঠে একটি প্রত্যন্ত এলাকায় রেলপথের পাশে ট্রাকটি পাওয়া গেছে। সান আন্তোনিও পুলিশের কাছ থেকে তাৎক্ষণিকভাবে মন্তব্য জানা যায়নি।

একজন ডেমোক্র্যাট বলেন, সাম্প্রতিক মাসগুলোতে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে রেকর্ড সংখ্যক অভিবাসী ক্রসিং হয়েছে, যা প্রেসিডেন্ট জো বাইডেনের অভিবাসন নীতির সমালোচনার জন্ম দিয়েছে।

মেক্সিকান সীমান্ত থেকে প্রায় ১৬০ মাইল দূরে অবস্থিত সান আন্তোনিওতে তাপমাত্রা সোমবার উচ্চ আর্দ্রতার সঙ্গে ১০৩ ডিগ্রি ফারেনহাইটে পৌঁছেছে।

এর আগে ২০১৭ সালের জুলাই মাসে ওয়াল-মার্ট পার্কিং লটে সান আন্তোনিওতে ট্র্যাক্টর-ট্রেলারে পরিবহন করার পরে ১০ জন অভিবাসী মারা গিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here