একদিনে ঝরল আরও ১২ প্রাণ, শনাক্ত ৫২৫

0
24
একদিনে ঝরল আরও ১২ প্রাণ, শনাক্ত ৫২৫

খবর৭১ঃ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ১৪৯ জনে দাঁড়াল। এছাড়া গত একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫২৫ জন। আর সুস্থ হয়েছেন ৫১২ জন।

মঙ্গলবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২০৪টি ল্যাবে ১৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ১০৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে যে মারা ১২ গেছেন তাদের মধ্যে ১১ জন পুরুষ ও একজন নারী।

নতুন মৃতদের মধ্যে পঞ্চাশোর্ধ্ব ১০ জন। বাকি দুজন ত্রিশোর্ধ্ব।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫১২ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ; তা সোয়া ৫ লাখ পেরিয়ে যায় গত ১৪ জানুয়ারি। এর মধ্যে গতবছরের ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গতবছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২৯ ডিসেম্বর তা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here