ডি মারিয়ার গোলে প্রথমার্ধে সমতায় আর্জেন্টিনা

0
316

খবর৭১: মাঠে গড়িয়েছে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব। শেষ ষোলোর প্রথম ম্যাচে লড়ছে আর্জেন্টিনা ও ফ্রান্স। এ ম্যাচে যে জিতবে সেই কোয়ার্টারে উঠে যাবে। আর যে হারবে তার গন্তব্য হবে বাড়ি। এমন সমীকরণের ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হয়েছে।

কাজান এরিনায় মুখোমুখি হয় আর্জেন্টিনা-ফ্রান্স। আক্রমণাত্মক শুরু করে ফ্রান্স। সূচনালগ্ন থেকেই একের পর আক্রমণে ওঠে ফরাসিরা। তারা প্রথম সুযোগ পায় ৭ মিনিটে। বিপজ্জনক জায়গা থেকে ফ্রি কিক নেন আঁতোয়া গ্রিজম্যান। তবে তার দুর্দান্ত শটটি গোলবারে লেগে ফেরত আসে।

১০ মিনিটে আবার আক্রমণে ওঠে ফ্রান্স। এবার আর বিমুখ হতে হয়নি তাদের। ক্ষীপ্রগতির কিলিয়ান এমবাপ্পেকে ডি বক্সে ফাউল করেন মর্কোস রোহো। ফলে পেনাল্টির বাশিঁ বাজান রেফারি। তা থেকে গোল করতে মোটেও ভুল করেননি গ্রিজম্যান। এতে ১-০ গোলে এগিয়ে যায় ’৯৮ চ্যাম্পিয়নরা।

পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় আর্জেন্টিনা। এতে খেলা ওপেন হয়ে যায়। ফলে আরও আক্রমণে ওঠার সুযোগ পায় ফ্রান্স। ১৯ মিনিটে আবার ঝটিকা অ্যাটাক করে দলটি। ফের দৃশ্যপটে এমবাপ্পে। এবার তাকে ফাউল করেন নিকোলাস ত্যাগলিয়াফিকো। ফলে হলুদ কার্ড দেখেন এ আর্জেন্টাইন। তবে এবার কোনো দুর্ঘটনা ঘটেনি।

এরপর খেলার চিত্রপট পাল্টে যায়। মুহুর্মুহু আক্রমণে ফ্রান্স শিবিরে ত্রাস ছড়ায় আর্জেন্টিনা। তবে গোলমুখ খুলছিল না। অবশেষে কাঙ্ক্ষিত সাফল্য আসে ৪০ মিনিটে। দূরপাল্লার বিদ্যুতগতির শটে নিশানাভেদ করেন লেফ্ট উইংগার অ্যাঞ্জেল ডি মারিয়া। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুদল।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here