গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী

0
21

প্রধানমন্ত্রী তার লোকদেরকে সুখে-শান্তিতে রাখতে গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি ২৩ নং ওয়ার্ড এর উদ্যোগে খিলগাঁও তালতলায় বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং রামপুরা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন নীলু।

রিজভী বলেন, এই দেশে নাকি অনেক উন্নয়ন করা হয়েছে। প্রতিদিন আওয়ামী লীগের প্রধানমন্ত্রী থেকে মন্ত্রী-এমপিরা চিৎকার করে কথা বলতে বলতে তাদের গলার ভিতরে আলসার হয়ে গেছে। যদি সত্যিকারের উন্নয়ন হয়, তবে সেই উন্নয়ন তো হবে মানুষকে কেন্দ্র করে। আওয়ামী নেতাদের বিদেশে বাড়ি বানানোর জন্য তো উন্নয়ন নয়। যে উন্নয়নের ছবি দেখে আওয়ামী লীগের নেতারা আঙ্গুল ফুলে কলা গাছ। সেই উন্নয়ন তো জনগণ দেখতে চায়নি।

‘আজ দেশে বৃক্ষ নেই, নদী ভরাট, খালভরাট সব দখল করেছে। তাহলে বৃষ্টি হবে কেন, তাহলে গাছের পাতা থাকবে কেন, গাছে ফল থাকবে কেন?’

রিজভী বলেন, “সমস্ত বিশেষজ্ঞরা বলেছেন, ‘কয়লা পুড়ে বিদ্যুৎ তৈরি করা যাবে না।’ আপনি প্রধানমন্ত্রী কারো কথা শোনেননি। কারণ আপনার লোকদের টাকা চায়। আপনার লোকদের পকেট ভরা চায়। আপনি আপনার লোকদেরকে সুখে-শান্তিতে রাখতে গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে কবরস্থানের দিকে ঠেলে দিয়ে, কয়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছেন। তার পরিণতি কি? আজ ২৮ দিন যাবত দেশের মানুষ তাপদাহে পুড়ছে, স্কুলের ছাত্র শিক্ষক সহ ১৭ জন মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here