ভ্যান গগের চিত্রকর্মের বদলে ট্রাম্পকে সোনার টয়লেট

0
275

খবর৭১:মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প নিউইয়র্কের গাগেনহেইম জাদুঘরের কাছে শিল্পী ভ্যান গগের একটি চিত্রকর্ম ধার চেয়েছিলেন। কিন্তু প্রেসিডেন্টের অনুরোধে সাড়া দেয়নি জাদুঘর কর্তৃপক্ষ। ভ্যান গগের চিত্রকর্মের পরিবর্তে ট্রাম্পকে একটি খাঁটি সোনা দিয়ে তৈরি টয়লেট নেয়ার প্রস্তাব দিয়েছে জাদুঘর কর্তৃপক্ষ। খবর বিবিসি।

প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউসের জন্য ভ্যান গগের আঁকা ছবি ‘ল্যান্ডস্কেপ উইথ স্নো’ ধার চেয়েছিলেন। মিউজিয়াম কর্তৃপক্ষ ভ্যান গগের ছবি ধার দিতে অপারগতা জানিয়ে ক্ষমা চেয়েছে এবং প্রেসিডেন্টকে স্বর্ণের তৈরি একটি টয়লেট ধার দেয়ার প্রস্তাব দেয়া হয়।

এই টয়লেটটি নিরেট ১৮ ক্যারেট সোনা দিয়ে তৈরি। তবে হোয়াইট হাউস এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেনি। মিউজিয়ামের কিউরেটর ন্যান্সি স্পেক্টর গত বছরের সেপ্টেম্বরে প্রেসিডেন্ট ট্রাম্পের অনুরোধের জবাবে এই প্রস্তাব দিয়েছিলেন।

এক ইমেইলে তিনি লিখেছিলেন, আমি দুঃখিত যে আমরা এই ছবিটি ধার দিতে পারবো না, কারণ এটি মিউজিয়ামের ‘থানহাউসার সংগ্রহের’ অংশ। এসব শিল্পকর্ম খুব বিরল কোনো উপলক্ষ ছাড়া বাইরে নেয়া নিষেধ।

ভ্যান গগ এই ছবিটি একেঁছিলেন ১৮৮৮ সালে। গাগেনহেইম মিউজিয়ামের স্বর্ণের টয়লেটটি তৈরি করেছেন ইতালিয়ান শিল্পী মরিযিও ক্যাটেলান। এটি দীর্ঘ মেয়াদে হোয়াইট হাউসকে ধার দেয়া যেতে পারে বলে জানান মিউজিয়াম কর্তৃপক্ষ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here