চরফ্যাসনের ‘জ্যাকব টাওয়ার’ পর্যটন শিল্পে এক নতুন অধ্যায়ের সুচনা – ভোলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ

0
340

মিজানুর রহমান,ভোলা প্রতিনিধি:রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ভোলার চরফ্যাসন উপজেলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ জ্যাকব টাওয়ারটি পর্যটন শিল্পে এক নতুন দিগন্তের সুচনা করেছে। তিনি আরও বলেন, এ এলাকার পর্যটন সম্ভাবনা খুব উজ্বল। এই সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তা ও স্থানীয় জনগণকে এগিয়ে আসতে হবে। পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করতে পর্যটকের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বাড়াতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে ওয়াচ টাওয়ারের মাধ্যমে পর্যটন শিল্পের পর্যাপ্ত বিকাশ ঘটেছে। সেই চিন্তাধারা থেকে নির্মিত এই জ্যাকব টাওয়ার নির্মাণ একটি যুগান্তকারী পদক্ষেপ। এই টাওয়ার দেশী বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে ইতিবাচক অবদান রাখবে। গত কাল দুপুরে ভোলার চরফ্যাসন উপজেলায় ২২৫ ফুট উচ্চতা বিশিষ্ট্য জ্যাকব টাওয়ার উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এ কথা বলেছেন।
এ সময় রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সম্ভবনা খুবই উজ্জ্বল। কিন্তু আমাদের সম্ভবনাসমূহ দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে আছে। তাই একবিংশ শতাব্দীতে দেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে এসব উন্নয়ন সম্ভবনাসমূহকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। আর এ জন্য দরকার জনপ্রতিনিধি, উদ্যোক্তা, সরকারি কর্মচারী ও স্থানীয় জনগণের সমন্বিত প্রয়াস।
ওই সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বাণিমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় বিপুল পরিমাণ প্রাকৃতিক গ্যাস আছে। এই গ্যাস ব্যবহার করে এখানে গ্যাস ভিত্তিক ব্যাপক শিল্প কারখানা গড়ে তোলা হবে। সড়ক পথে যোগাযোগের জন্য ভোলা বরিশাল সেতু নির্মাণ করা হবে। ভোলা হবে দ্বিতীয় সিঙ্গাপুর। সেই লক্ষে ভোলার ৪ এমপি কাজ করে যাচ্ছেন।
চরফ্যাসন পৌলসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ এর সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। অন্যান্যের মেধ্য বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন , ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। সমাবেশে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জে-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, সংসদ সদস্য রেজাউল আহমেদ তৌফিক।
এর আগে দুপুর ২টায় জ্যাকব টাওয়ার উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। পরে রাষ্ট্রপতি অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রি কলেজের নবনির্মিত ভবন, বেগম রহিমা ইসলাম ডিগ্রি কলেজের নব নির্মিত ভবন, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজের নব নির্মিত ভবন এবং রসুলপুর-এওয়াজপুর মৌত্রী সেতুর উদ্বোধন করেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here