জামালগঞ্জে ব্রীজের কাজ না হওয়ায় লক্ষাধিক মানুষের চরম দূর্ভোগ

0
668

মো:আখতারুজ্জামান তালুকদার,
জামালগঞ্জ থেকে::
জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজার দৌলতা নদীর উপর ব্রীজের কাজ না হওয়ায় লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগে রয়েছে।প্রতিদিন ফেনারবাঁক, ভীমখালী ও পাশ্ববর্তী রফিনগর ইউনিয়ের প্রায় অর্ধশতাধিক গ্রামের লোকজন এই রাস্তা দিয়ে যাতায়াত করেন উপজেলা সদরে।এসব এলাকার যাত্রী ও মালামাল পরিবহনে বর্তমানে এটি একমাত্র রাস্তা হওয়ায় ভোগান্তির শেষ নেই।সরাসরি গাড়ী চলাচলের বিকল্প সুযোগ না থাকায় চরম সমস্যায় রয়েছে লোকজন।দশ মাস যাবৎ ব্রীজের কাজ বন্দ থাকায় উপজেলা পরিষদ মানুষ পারাপার করতে বাঁশের চড়াট দিলেও তা নরভরে অবস্হায় রয়েছে।বার বার নাম মাত্র সংস্কার করে বিল বৃদ্ধি করা হচ্ছে।
এ ব্যাপারে ভান্ডা গ্রামের আব্দুল মালিক বলেন, ব্রীজের কাজ শেষ না হওয়ায় আমরা কষ্ট করে চলাচল করছি।
লক্ষীপুর বাজারের ব্যবসায়ী দিল আহমদ বলেন, এতদিন নৌকা দিয়ে মালামাল পরিবহন করলেও এখন নৌকা না চলায় দোকানের মাল আনতে সমস্যা হয়।ডাবল লোডিং করার কারনে বাড়তি পারিশ্রমিক ও ভাড়া দিতে হচ্ছে।
চান্দেনগর গ্রামের আব্দুর রহমান বলেন, এখন নদীর পানি কমেছে ব্রীজের কাজ দ্রুত শেষ করার দাবি জানাই।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানাযায়, কারেন্টের বাজার দৌলতা নদীর উপর ব্রীজটি ঝুকিপূর্ণ হওয়ায় গত বছরের প্রথম দিকে ভেঙ্গে ফেলা হয়েছে। স্হানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর এলজিইডি ২০১৭-১৮ অর্থ বৎসরে হিলিপ প্রজেক্টের মাধ্যমে নতুন ব্রীজ নির্মানের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে।ব্রীজ নির্মানে প্রাক্কলিত মূল্য ২৩ লক্ষ টাকায় টিকাদারী প্রতিষ্টান মেসার্স শিরিন ট্রেডার্স কার্য্যাদেশ পেয়ে কাজও শুরু করে।গেল বছর কিছু কাজ করার পর বৃষ্টির কারনে বাকী কাজ করা সম্বভ হয়নি।
এ ব্যাপারে টিকাদার শহিদূল ইসলাম বলেন, শুরুতেই কাজ ধরে ছিলাম মার্চের এপ্রিলের টানা বৃষ্টিপাতের কারনে কাজ সম্পন্ন করতে পারিনি।কিছুদিনের মধ্যেই কাজ পুনরায় শুরু করব।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন,নদীতে পানি থাকায় কাজ বিলম্ব হয়েছে।টিকাদার কে বলেছি কাজ শুরু করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here