পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়নের মিলন মেলা

0
489

প্রতিনিধি চুয়াডাঙ্গা (১৪-০১-১৮):চুয়াডাঙ্গায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভার মধ্যে দিয়ে শেষ হলো উন্নয়ন মেলার মিলন মেলা। জেলা প্রশাসনের জমজমাট এ আয়োজনে সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষর্থীদের পদচারণায় মুখরিত ছিল মেলা চত্বর । চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠ এ সময় সেজেছিল রঙিল সাজে। শনিবার বিকাল ৫টায় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ হাজী আলী আজগর টগর। প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসলে মানুষে উন্নয়ন হয়। ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় এসে বিদ্যুতের ঘাটতি পুরণ করেছিল। আর ২০০১ বিএনপি ক্ষমতায় গিয়ে দেশকে লোড-সেডিং পরিণত করেছি। আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আওয়ামীলীগকে নিবার্চিত করতে হবে। জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়ার সহকারি পুলিশ সুপার কলিমুল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চুয়াডাঙ্গার উপ-পরিচালক নাঈম আস্ সাকীব, আবৃত্তি শিল্পী ডা. ভস্কর বন্দোপধ্যায়,চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান,চুয়াডাঙ্গা আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এসএম ইস্রাফিল ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।

“উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানকে ধারণ করে মেলায় সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন ধরনের ৯১ টি স্টল অংশ নেন। স্টল প্রদর্শনে জেলা পরিষদ প্রথম, সড়ক ও জনপথ বিভাগ দ্বিতীয় ও কারিগর প্রশিক্ষণ কেন্দ্র (ভিটিআই) তৃতীয় স্থান অধিকার করে। এছাড়া কৃষি সস্প্রসারণ ও পিডিবিকে বিশেষ পুরস্কারসহ অংশ গ্রহনকারী সকল প্রতিষ্ঠানকে শুভেচ্ছা সম্মাননা ক্রেস্ট তুলে দেন চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ।
এদিকে উন্নয়ন মেলার শেষদিনে মেলা আঙ্গিনা ছিল দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠে। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠান গুলো সরকারের উন্নয়ন ও সাফল্যে ও ভিডিও চিত্র, মডেল, পোষ্টার,লিফলেট দর্শনাথীদের মন কারে। তবে কৃষি সম্প্রসারণ, সড়ক ও জনপথ বিভাগ, পিডিবি ও প্রাথমিক শিক্ষার স্টলগুলি ছিল বেশ গোছালো ও পরিপাটি। সন্ধ্যায় মুক্ত  সাংস্কৃতি সপ্তহের অনুষ্ঠন শতশত জনতা অংশ নিয়ে উপভোগ করেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here