আন্দোলনকে আরও বেগবান করার শপথ বিএনপির

0
20

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি। এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে আমরা শাহাদতবার্ষিকীতে শপথ নিয়েছি – আমরা যুবক-তরুণসহ আমাদের অধিকার রক্ষার জন্য এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য যে আন্দোলন চলছে, সেই আন্দোলনকে আরও বেগবান করবো। আন্দোলনের মধ্যে দিয়েই এই ভয়াবহ সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।

বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১১টার দিকে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বিএনপি মহাসচিব বলেন, দেশ লুটেরা আর দুর্বৃত্তদের কবলে পড়েছে। সরকার দেশকে পরননির্ভরশীল করে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র সম্পূর্ণভাবে নির্বাসিত। একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আজ শাসকগোষ্ঠী আওয়ামী লীগ তারা বিভিন্ন রকম কলা-কৌশল করে জনগণের ভোটের অধিকার হরণ করে নিয়ে ক্ষমতাকে দখল করে আছে এবং একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করছে ভিন্ন পদ্ধতিতে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ এখন সম্পূর্ণভাবে দুর্বৃত্তদের কবলে, লুটেরা ও মাফিয়াদের কবলে। বাংলাদেশে একদিকে যেমন রাজনৈতিক অধিকার হরণ করেছে, অন্যদিকে অর্থনীতিকে ধ্বংস করছে। তাদের মূল্য লক্ষ হচ্ছে, পরনির্ভরশীল ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here