বুয়েটে ছাত্ররাজনীতি চান না ৯৭ শতাংশ শিক্ষার্থী

0
19

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ৯৭ শতাংশ শিক্ষার্থী ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে দাবি করেছেন বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এম এ রশীদ প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে বর্তমানে, রাজনৈতিক মহল দ্বারা প্রভাবিত হাতেগোনা গুটিকতক বর্তমান এবং সাবেক শিক্ষার্থী, সাধারণ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ আনছে। প্রমাণ ছাড়া এমন বানোয়াট অভিযোগেরও তীব্র নিন্দা জানাচ্ছি। আশা করছি, তারা ক্ষদ্র স্বার্থচিন্তা থেকে সরে এসে বৃহত্তর স্বার্থকে গ্রহণ করে নিবে।

৯৭ শতাংশ শিক্ষার্থী ছাত্ররাজনীতির বিরুদ্ধে উল্লেখ করে শিক্ষার্থীরা জানান, গত দুইদিন ব্যাপি, জনমত নিরীক্ষণের জন্য, আমরা আমাদের নিজ নিজ প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহার করে ছাত্ররাজনীতির পক্ষে বিপক্ষে অনলাইনে ভোট গ্রহণ করি। যার ফলাফল হচ্ছে, সর্বমোট ছাত্রসংখ্যা ৫৮৩৪ জন। ছাত্ররাজনীতির বিপক্ষে সাক্ষর প্রদান করেছে, ৫৬৮৩ জন। অর্থাৎ ৯৭ শতাংশ শিক্ষার্থীই ক্যাম্পাসে ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান করছে। সুতরাং, আমাদের অবস্থানের যথাযথতা এখানে প্রমাণিত।

তারা আরও জানান, যে ছাত্ররাজনীতিমুক্ত বুয়েট ক্যাম্পাস শতশত ছাত্রদের ভোগান্তি, আর্তনাদ অবশেষে সনি আপু, দ্বীপ ভাই এবং আবরার ভাইয়ের রক্তের বিনিময়ে আমরা অর্জন করেছি, কোনো রাজনৈতিক অপতৎপরতায় আমরা সেই অর্জন হারাতে রাজি নই। তাই আমাদের বর্তমান আন্দোলনে হস্তক্ষেপ, অথবা আন্দোলনকে পুঁজি করে যেকোন স্বার্থ সিদ্ধির চেষ্টা এবং একই সাথে আন্দোলনের প্রেক্ষাপটকে ভিন্ন খাতে প্রবাহিত করার যেকোন সম্ভাব্য প্রচেষ্টাকে আমরা ধিক্কার জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here