সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ বাস্তবায়নে বিরোধিতাকারীদের সতর্ক করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
164

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে : সৈয়দপুরে প্রস্তাবিত রেলওয়ে মেডিকেল কলেজের দ্রুত বাস্তবায়ন ও বিরোধীতাকারী অপশক্তি মহলকে সতর্ক করতে স্থানীয় সুধিজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর পৌর আওয়ামীলীগের আয়োজনে গত ৭ সেপ্টেম্বর রাতে শহরের নতুন বাবুপাড়াস্থ আদিবা কনভেনশন হলে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো.
রফিকুল ইসলাম বাবু। এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, উপজেলা আ’ লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, আ’লীগের সিনিয়র নেতা ও সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক শাখাওয়াত হোসেন খোকন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আ’লীগ নেতা ব্যারিস্টার মোখছেদুল ইসলাম,আ’লীগ
নেত্রী আমেনা কোহিনুর আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’র সৈয়দপুর জেলা শাখার সাধারন সম্পাদক ডা. মাহবুবুল হক দুলাল,সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল, প্রমুখ।
বক্তারা বলেন সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ স্থাপন করা হবে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার এমন ঘোষণায় সৈয়দপুরবাসী যখন আনন্দিত ঠিক তখনি রেলওয়ে হাসপাতাল সংলগ্ন এলাকায় রেলের জমিতে অবৈধভাবে বসবাসকারী কিছু লোক মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় বিরোধিতা করছে। তারা বলেন এসব বিরোধিতাকারীরা সৈয়দপুরের কেউ নয় বলে মেডিকেল কলেজসহ এলাকার উন্নয়ন হোক তারা তা চান না। তারা সৈয়দপুরের শত্রু। তাদের কোনভাবেই ছাড় দেওয়া হবেনা। এ ষড়যন্ত্রের সাথে আওয়ামীলীগেরও যদি কেউ থাকে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। বক্তারা বিরোধিতাকারীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে ঘোষনা দেন তা বাস্তবায়ন করেন। ফলে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী নির্ধারিত স্থানে প্রস্তাবিত রেলওয়ে মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হবে। এজন্য সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল মেডিকেল কলেজের জন্য বর্তমান রেলওয়ে হাসপাতাল ও আশেপাশের এলাকা নির্ধারণ করেছে। এজন্য প্রাথমিক জরিপও সম্পন্ন হয়েছে। তাই যতই চেচামেচি আর ষড়যন্ত্র করেন কোন লাভ হবেনা। সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ হাসপাতালটি হবে বিশ্বমানের। থাকবে অত্যাধুনিক সুযোগ সুবিধা। উন্নত চিকিৎসার জন্য রংপুর ও ঢাকায় যেতে হবেনা। সৈয়দপুরেই হবে বিশ্বমানের চিকিৎসা।
মতবিনিময় সভায় উপস্থিত আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠায় সবধরনের সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন।
অনুষ্ঠানে আওয়ামীলীগ ছাড়াও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here