শেখ হাসিনা সরকার মাইনোরিটি নিরাপত্তার গ্যারান্টি: ওবায়দুল কাদের

0
80

খবর ৭১: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকার মাইনোরিটি নিরাপত্তার একমাত্র গ্যারান্টি। আওয়ামী লীগ অসাম্প্রদায়িক মহানুভবে বিশ্বাস করে, ধর্মনিরপেক্ষতা চায়।
বুধবার (৬ সেপ্টেম্বর) পলাশী মোড়ে ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিলে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।তিনি বলেন, আজ অশুভ শক্তিরা অশুভ খেলা খেলতে চায়। আজকে আপনাদের সকলকে শেলহ হাসিনা সরকারের পাশে দাড়াতে হবে। শেখ হাসিনা সরকার মাইনোরিটি নিরাপত্তার একমাত্র গ্যারান্টি। তাই আপনাদের এই সরকারকে টিকিয়ে রাখতে হবে। তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাড়ে চৌদ্দ বছরের শাসনে প্রমাণ হয়েছে, হিন্দু ভাই-বোনদের জন্য শাসক হিসেবে শেখ হাসিনার চেয়ে আপন মানুষ রাজনীতে অন্তত নাই। তাই মাইনোরিটি ভাই-বোনদের সরকার শেখ হাসিনার সরকার।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকারের সাড়ে চৌদ্দ বছরে ২/৩ টি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। এছাড়া প্রতিবছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে হিন্দু ভাই-বোনেরা নিরাপদে আছে।অশুভ শক্তি থেকে সাবধান করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অশুভ শক্তি জাতীয় নির্বাচনকে সামনে রেখে এমন কোন ঘটনা যদি ঘটায় যেটা হিন্দুদের ও প্রতিবেশী ভারতের সাথে ফাটল ধরাতে পারে। রাজনৈতিক দুর্বৃত্তরা অঘটন ঘটাতে পারে। কাজেই এবার বেশি করে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, আমি মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীদের বলছি। প্রত্যেক ধর্মের লোক আপনারা হিন্দু ভাই বোনদের পাশে থাকবেন। আমরা শেখ হাসিনা সরকার আপনাদের দুর্গা পূজার মণ্ডব, মন্দির, বাড়িঘর যেনো ক্ষতি করতে না পারে সে জন্য সকলকে আহবান করবো। হিন্দুদের পাশে দাঁড়াতে হবে। নিরাপত্তা দিতে হবে, সম্পদ, বাড়িঘর, মন্দির, পূজা মন্ডপের নিরাপত্তা দিতে হবে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে আছে। কিন্তু তাদের পাশাপাশি জনগনকেও সতর্ক থাকতে হবে।
এ সময় তিনি সবাইকে শ্রী শ্রীকৃষ্ণের পাঁচটি উপদেশ সবাইকে মনে রাখতে বলেন, অতীত কে নিয়ে পরে থাকতে নেয়, অতীতের ভুল থেকে শিক্ষা থেকে এগিয়ে যেতে হবে, কে কি ভাবলো সে চিন্তা না করে, অন্তর যদি বলে আপনি ভাল করছেন তাহলে তা নিয়েই এগিয়ে যাবেন, সময়কে কখনো পরিহাস করা উচিত নয়, সময় সবচেয়ে শক্তিশালী সময়, নিজের জীবনকে অন্যের সঙ্গে তুলনা করা উচিত নিয়। কারণ প্রত্যেকের জীবনে আলাদা পথ আছে এবং ভুল হলে ছোট হতে বাধা নেয়। ভুল স্বীকার না করার মাঝে অহংকার প্রকাশ পায়। প্রকারান্তরে ধ্বংস আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here