সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান

0
107

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে সততার অনন্য দৃস্টান্ত স্থাপন করলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদে তার কার্যালয়ে টাকার প্রকৃত মালিক সৈয়দপুরের মোস্তাক মেশিনারিজের সত্বাধিকারি মো. মোস্তাকের হাতে কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা তুলে দেন।
উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন জানান,গত ২৪ মে রাত সাড়ে ১১ টার দিকে নিজ বাড়িতে যাওয়ার সময় শহরের শহীদ তুলশীরাম সড়কের সাবেক মদিনা হোটেল মোড়ে (দিনাজপুর রোড মোড়) ৫০০ টাকার একটি বান্ডিল পড়ে থাকতে দেখেন। পরে তিনি টাকাগুলো নিয়ে রাতেই তার ফেসবুকের টাইমলাইনে টাকা পাওয়া গিয়েছে শিরোনামে একটি পোস্ট দেন। ওই পোস্টে টাকার প্রকৃত মালিককে উপযুক্ত প্রমাণ দিয়ে,টাকাগুলো নিয়ে যাওয়ার জন্য বলা হয়।
ওই পোস্ট দেখে শহরের পুরাতন বাবুপাড়ার বাসিন্দা মোস্তাক মেশিনারিজের মালিক মো. মোস্তাক উপযুক্ত প্রমাণ দিয়ে টাকাগুলো তার বলে জানান। পরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের কার্যালয়ে গিয়ে টাকা হারানোর পর বিস্তারিত বর্ণনা দেন মোস্তাক। তার বর্ণনা শেষে তিনিই টাকার মালিক নিশ্চিত হয়ে ৫০০ টাকার বান্ডিলে থাকা ৫০ হাজার টাকা তুলে দেন উপজেলা চেয়ারম্যান। হারিয়ে যাওয়া টাকা ফেরত পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন মোস্তাক। তিনি বলেম এটাকা না পেলে ব্যবসার অনেক ক্ষতি হয়ে যেত। এদিকে কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিককে ফেরত দিতে পেরে খুশি উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

অপরদিকে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে ফেসবুকে পোস্ট এবং টাকাগুলো প্রকৃত মালিককে দেওয়ার ছবি ফেসবুকে দেওয়া হলে প্রশংসিত হয়েছেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন। অনেকে বলছেন এটি সততার অনন্য দৃস্টান্ত। এজন্য তাঁকে বিভিন্ন শ্রেণি পেশার অসংখ্য মানুষ অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here