জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল

0
97

খবর ৭১: চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের বলী খেলার ১১৪তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার হোমনা এলাকার শাহজালাল বলী।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল ৫টা ৩৩ মিনিটের দিকে তিনি কক্সবাজারের চকরিয়ার তারেকুল ইসলাম জীবন বলীকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। চ্যাম্পিয়ন হওয়ায় তিনি পাবেন ২৫ হাজার টাকা এবং রানার্স আপ জীবন বলী পাবেন ২০ হাজার টাকা।

এবারের প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন সৃজন চাকমা এবং আবনুর নুর চতুর্থ স্থান অধিকার করেন। পুরস্কার হিসেবে সৃজন চাকমা পাবেন ৮ হাজার এবং আবদুর নুর পাবেন ৬ হাজার।

এর আগে দুপুর সাড়ে ৩টার দিকে শুরু হয় প্রতিযোগিতা। এর উদ্বোধন করেন নগর পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। মেলা আয়োজক কমিটির সভাপতি বাবু জহর লাল হাজারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরী। মেলায় বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

মেলা আয়োজক কমিটির সভাপতি বাবু জহর লাল হাজারী বলেন, বাঁশের ওপর উঁচু করে বালি দিয়ে মঞ্চ করা হয়েছে। যাতে সবাই দেখতে পারে। মেলায় অংশগ্রহণের জন্য ১০০ বলী আবেদন করে। যাচাই-বাছাই শেষে ৬০ জনকে প্রতিযোগিতায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here