‘৫০০ কোটি’ টাকার বাড়ির মালিকের নামে মামলা

0
132

খবর ৭১: বগুড়ার শিবগঞ্জের দেউলিতে কথিত ৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাড়ির মালিক সাখওয়াত হোসেন টুটুলের (৬৫) বিরুদ্ধে বিরুদ্ধে মামলা করেছে দুদক। জ্ঞাত আয়বহির্ভূত ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলাটি করা হয়।

রোববার (৯ এপ্রিল) দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বাদী হয়ে এ মামলা করেন। সাখওয়াত হোসেন বগুড়ার শিবগঞ্জের দেউলি গ্রামের মৃত আব্দুল হাই সরকারের ছেলে।

দুদক বলছে, সাখওয়াত হোসেনকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেওয়া হয়। তিনি ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিল করেন। সাখওয়াতের দেওয়া সম্পদ বিবরণীতে দেখা যায় তার স্থাবর-অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ১৮ কোটি ৫৭ লাখ ৫৭ হাজার ৮৩৭ টাকা। কিন্তু যাচাইকালে তার স্থাবর-অস্থাবর মিলে সম্পদ মিলে গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ৯ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৯৬৭ টাকার। এই হিসেবে সাখওয়াতের জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখল রেখেছেন।

মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বলেন, ‘অবৈধভাবে সম্পদ অর্জন করায় সাখওয়াত হোসেনের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখলের হিসেবে পাওয়া গেছে। তদন্তে টাকার অংক আরও বাড়তে পারে।’

উল্লেখ্য, প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে বগুড়ার শিবগঞ্জের দেউলিতে শ্বেতপাথরের দৃষ্টিনন্দন বাড়ি তৈরি করে আলোচনায় আসেন সাখওয়াত হোসেন টুটুল। বর্তমানে ওই বাড়িতে কেউ বসবাস করেন না। শুধু একজন কেয়ারটেকার রয়েছেন দেখাশোনার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here