ন্যাটো সম্মেলনে মুহূর্তেই বিক্রি হয়ে গেল রাশিয়ার যে ‘পণ্য’

0
33

খবর৭১ঃ
ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকে পশ্চিমা বিশ্বের সঙ্গে রাশিয়ার সম্পর্ক তলানিতে ঠেকেছে। ইউক্রেনে আগ্রাসনের বিষয়ে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের নতুন কৌশলগত ধারণায় রাশিয়াকে নিরাপত্তা হুমকি হিসেবে চিহ্নিত করা হবে বলে আশা করা হচ্ছে। এই পরিস্থিতি ন্যাটো সম্মেলনে নিমেষে বিক্রি হয়ে গেল রাশিয়ান সালাদ! বার্তা সংস্থা রয়টার্স বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রয়টার্স জানায়, আন্তর্জাতিক কর্মকর্তা ও সাংবাদিকরা মঙ্গলবার স্পেনের মাদ্রিদের শুরু হওয়া ন্যাটো শীর্ষ সম্মেলনের ভেন্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং অন্যান্য বিশ্ব নেতাদের আগমনের জন্য অপেক্ষা করার সময় সম্মেলন স্থলের রেস্টুরেন্টের মেন্যুতে উপরের দিকেই ‘রাশিয়ান সালাদের’ নাম দেখতে পেয়ে বিস্মিত হন।

যখন ইউক্রেনে আগ্রাসনের বিষয়ে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের নতুন কৌশলগত ধারণায় রাশিয়াকে নিরাপত্তা হুমকি হিসেবে চিহ্নিত করা হবে বলে আশা করা হচ্ছে তখন মটর, আলু, গাজর এবং মেয়োনিজের মেলবন্ধনে তৈরি রাশিয়ান সালাদ স্প্যানিশ রেস্তোরাঁর মেন্যুতে দেখে স্বাভাবিকভাবেই উপস্থিতরা কিছুটা হতবিহ্বল হয়ে যান।

স্প্যানিশ মিডিয়া আউটলেট লা সেক্সতাকে সাংবাদিক ইনাকি লোপেজ বলেন, ন্যাটো সম্মেলনে রাশিয়ান সালাদ? আমি এই খাবার দেখে একটু অবাক হয়েছি। যদিও আকর্ষণীয় এই সালাদ তার সন্দেহজনক নামকে টপকে গেছে। হটকেকের মতো বিক্রি হয়েছে রাশিয়ান সালাদ।

অবশ্য মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় সেন্ট্রাল মাদ্রিদের বারোক সান্তা ক্রুজ প্রাসাদে একটি ভোজসভায় প্রতিরক্ষা এবং পররাষ্ট্রমন্ত্রীদের পরিবেশন করা মেন্যুতে আরও কূটনৈতিক চিন্তাভাবনা প্রয়োগ করা হয়।

তাদের খাবারের দায়িত্বে থাকা নেটফ্লিক্স সিরিজের শেফস টেবিলে স্প্যানিশ শেফ জোসে আন্দ্রেস পরিবেশন করেছিলেন টমেটো-ডাম্পলিং,যার নাম দিয়েছেন ‘ইউক্রেনীয় সালাদ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here