গদি হারিয়ে প্রথমবারের মতো মুখ খুললেন ইমরান খান

0
138

খবর৭১ঃ পাকিস্তানের জাতীয় পরিষদে দিনভর নানা নাটকীয়তার পরে শনিবার দিবাগত মধ্যরাতের পরে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। অনাস্থা ভোটে অপমানজনক পরাজয়ের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার তার ‘বিদেশি ষড়যন্ত্র’র দাবির পুনরাবৃত্তি করেছেন এবং বলেছেন ‘আজ থেকে স্বাধীনতা সংগ্রাম শুরু হচ্ছে’।

রোববার এক টুইটার বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তান ১৯৮৭ সালে একটি স্বাধীন রাষ্ট্র হয়ে ওঠে; কিন্তু শাসন পরিবর্তনের বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো। দেশের জনগণ সব সময় তাদের সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষা করেছে।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বানি গালায় পিটিআইয়ের কেন্দ্রীয় কোর এক্সিকিউটিভ কমিটির (সিইসি) একটি বৈঠকে সভাপতিত্ব করেন। ওই বৈঠকে পদক্ষেপ ভবিষ্যত নিয়ে আলোচনা হয়েছে। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান নিজের ব্রঙ্কম্যানশিপ চালিয়ে যাচ্ছেন বলেই মনে হচ্ছে।

এরই মধ্যে নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শেহবাজ শরীফ তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আগামীকাল (সোমবার) স্থানীয় সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার সকাল ১১টায় জাতীয় পরিষদের অধিবেশন বসার কথা ছিল। তবে তা পিছিয়ে যায় বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার মধ্যে নতুন প্রধানমন্ত্রীর জন্য মনোনয়নপত্র জমা দিতে হবে। দুপুর ৩টায় শুরু হবে ‘স্ক্রুটিনি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here