ইবিতে বাইক দূর্ঘটনায় ২ বহিরাগত আহত

0
38

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দ্রুত বাইক চালাতে গিয়ে দুইজন বহিরাগত আহত হয়েছে। শুক্রবার রাতসাড়ে ১০টার দিকে ক্যাম্পাসের সাদ্দাম হলের সামনে এ ঘটনা ঘটে। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কিশোর, শিশির সহ বেশ কয়েকজন বহিরাগত সন্ধ্যায় ক্যাম্পাসে আসে। আড্ডা শেষে রাতে কিশোর ও শিশির বাইক নিয়ে জিয়া মোড় থেকে রওনা দেয়। বাইক নিয়ে টিএসসিসির মোড়ে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি বাইকের মুখোমুখি পড়ে। এসময় বাইকের গতি বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে দুজনই বাইক থেকে পড়ে যান। এতে দুজনই শরীরের বিভিন্ন জায়গায় আঘাত পান। পরে উপস্থিত শিক্ষার্থীরা তাদেরকে ভ্যানে করে মেডিকেলে পাঠানো হয়।

কর্তব্যরত চিকিৎসক ডা. রাইসুল জানান, বহিরাগত দুইজন আহত অবস্থায় মেডিকেলে এলে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের আচারণ ও অন্যান্য বিষয় দেখে মনে হয়েছে দুজনই মাদকাসক্ত ছিল। তাদের সঙ্গে আরো যারা ছিলো তাদেরও বহিরাগত মনে হয়েছে। তারা চিকিৎসা কেন্দ্রে এসে আমাদের সঙ্গেও মারমুখী আচরণ করে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্র আবাসিক হল গুলো একসাথে হওয়ায় এ স্থানটি সবসময়ই জনাকীর্ণ থাকে। প্রায়ই বহিরাগতরা এখানে আড্ডা দেয় এবং বাইক নিয়ে দ্রুত যাতায়াত করে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এখানে কোনো স্পীড ব্রেকারও নেই। কর্তৃপক্ষ এসব বিষয়ে বরাবরই উদাসীন ভূমিকা পালন করে আসছে।

এ বিষয়ে সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুর্শিদ আলম বলেন, ক্যাম্পাস শিক্ষার্থীদের জন্য। বহিরাগতদের জন্য নয়। আমরা বার বার চেষ্টা করেও তাদের প্রবেশ বন্ধ করতে পারছি না। আমরা বিষয়টি নিয়ে আবারো বসবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া জানান, আমি বিষয়টি শুনেছি। এ বিষয়ে শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রক্টরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here