সারাদেশে স্কুল ও জেলা পর্যায়ে ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হবে: মেয়র আতিকুল

0
35

খবর ৭১: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি মোঃ আতিকুল ইসলাম বলেছেন, মানসম্পন্ন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সারাদেশে স্কুল ও জেলা পর্যায়ে ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হবে।
আজ ২১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- মঙ্গলবার দুপুরে নগর ভবনের হলরুমে আয়োজিত “বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এবং “বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এর লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ডিএনসিসি মেয়র স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। তাই বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকেই জানতে হবে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, মহান বিজয়ের মাসেই ভলিবলে দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে একইসাথে দুটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল, কিরগিস্থান এবং উজবেকিস্থান এই ৬টি দেশের অংশগ্রহণে আগামী ২৩ ডিসেম্বর এই টুর্নামেন্ট শুরু হবে এবং চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত।
তিনি বলেন, যুবসমাজকে মাদকসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে খেলাধূলার গুরুত্ব অপরিসীম। তাই “খেলাধুলায় ব্যাস্ত থাকি, মাদককে দূরে রাখি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফুটবল, ক্রিকেট ও ভলিবল এই তিনটি ইভেন্ট নিয়ে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডজুড়ে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১।
ডিএনসিসি মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি বলেন, সময়ের চাহিদায় খেলাধূলায় নারীদের সক্রিয় অংশগ্রহণকে আরও সম্প্রসারণ করার লক্ষ্যে বিকেএসপিতেও নারীদের জন্য ভলিবল চালুর উদ্যোগ গ্রহণ করা হবে।
মোঃ আতিকুল ইসলাম আরও বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে এবং সবাই মিলে সবার ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।
প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তৃতাশেষে তিনি আমন্ত্রিত অতিথিবৃন্দকে সাথে নিয়ে অত্যন্ত মনোরম পরিবেশে “বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এবং “বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এর লোগো ও ট্রফি উন্মোচন করেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here