ঐশ্বরিয়াকে পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

0
47

খবর৭১ঃ পানামা নথি মামলায় বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলায় আরও জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হয়েছে কি না, সে বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

আনন্দবাজারের খবরে বলা হয়, বিদেশে প্রচুর সম্পত্তি রাখার অভিযোগে বিদেশি মুদ্রা আইন (ফেমা)-এ অমিতাভ বচ্চনের পূত্রবধূকে ডেকে পাঠানো হয়েছিল ইডি দপ্তরে। সোমবার সন্ধ্যার পরে ইডি দপ্তর থেকে বেরিয়ে আসেন ঐশ্বর্যা। তার বিরুদ্ধে অভিযোগ, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে তিনি তার সম্পদ গচ্ছিত রেখেছেন। কর ফাঁকি দেওয়ার জন্যই এমন করেছেন ঐশ্বর্যা।

এর আগে আরও দুইবার তাকে তলব করেছিল ইডি। কিন্তু তখন তিনি সময় চেয়ে নিয়েছিলেন। ২০১৭ সাল থেকে ইডি এই মামলার তদন্ত করছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিদেশে সম্পত্তি গচ্ছিত রাখার বিষয়টি ব্যাখ্যা পেতে ২০০৪ সালে বচ্চন পরিবারকে ডেকেছিল ইডি। সূত্রের খবর, গত ১৫ বছরের টাকা দেওয়া-নেওয়ার সমস্ত নথি ইডি-র কাছে জমা দিয়েছেন ঐশ্বর্যা।

পানামা নথি এক কোটি ১৫ লাখ গোপন নথি, যা ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। এই পানামা নথিতে নাম থাকায় আদালতের নির্দেশে পাকিস্তানে প্রধানমন্ত্রিত্ব খোয়াতে হয়েছে নওয়াজ শরিফকে। অমিতাভ বচ্চনসহ বেশ কিছু বিশিষ্ট ভারতীয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদী সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here