বাগেরহাটে বাবা-মায়ের কাছে যেতে চায় শিশু মীম

0
204

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাবা-মায়ের কাছে ফিরতে চায় বাগেরহাট শহরের মুক্তি ক্লিনিকের সামনে থেকে উদ্ধার হওয়া ৭ বছর বয়সী শিশু মীম। পুলিশও খুঁজে বেড়াচ্ছে মীমের অভিভাবকদের। এদিকে একদিন অতিবাহিত হলেও অভিভাবকদের খোঁজ না পাওয়ায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে সমাজ সেবা অধিদপ্তর, বাগেরহাটের প্রবেশন অফিসার সোহেলে পারভেজের কাছে মীমকে হস্তান্তর করেছে বাগেরহাট সদর থানা পুলিশ। পরে মীমকে বাগেরহাট সরকারি শিশু পরিবারে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (১৩ অক্টোবর) রাতে ৯৯৯-এ ফোন পেয়ে বাগেরহাট শহরের মুক্তি ক্লিনিকের সামনে থেকে মীমকে উদ্ধার করে পুলিশ। শিশু মীমের গায়ের রং কালো। তার পড়নে কালো-হলুদ ও সাদা রং মিশ্রিত একটি জামা রয়েছে। তার কাছে একটি ব্যাগও রয়েছে। সে শুধু মাত্র তার নাম মীম এবং বাড়ি সিলেট এই দুটি শব্দ স্পষ্টভাবে বলতে পারে। বাবা-মা বা অন্য অভিভাবকদের নাম জানতে চাইলে বলে শারমিন। কেউ কোন কথা বললে তাকে বলে আমি বাড়ি জামু। সামান্য তোতলা এই শিশুর অভিভাবকদের খুঁজে পেতে সবার সহযোগিতা চেয়েছেন বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম।

সমাজ সেবা অধিদপ্তর, বাগেরহাটের প্রবেশন অফিসার সোহেল পারভেজ বলেন, ‘পুলিশের মাধ্যমে খবর পেয়ে আমরা শিশুটির অভিভাবকদের খুঁজে বের করার চেষ্টা করছি। আপাতত তাকে দশানীস্থ সরকারি শিশু পরিবারে রাখা হয়েছে। সেখানেই তার খাবার-কাপড়সহ সব ধরনের ব্যবস্থা করা হবে। তার অভিভাবকদের খুঁজে পেতে আমরা সব ধরনের চেষ্টা করছি। অভিভাবকদের খুঁজে না পাওয়া পর্যন্ত মীম সরকারি শিশু পরিবারেই থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here