অস্ট্রেলিয়ায় সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

0
20

খবর৭১ঃ ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। নাট্য জগতে তো বহু আগেই তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন, এরপর চলতি বছরে রেহানা ‘মরিয়ম নূর নামে’ একটি ছবিতে মরিয়ম চরিত্রে অভিনয় করে রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছেন।

সেই ছবির জন্যই এবার অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এর ১৪তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাঁধন। এর মাধ্যমে প্রথম কোনো বাংলাদেশি অভিনেত্রী মর্যাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন।

বুধবার অ্যাওয়ার্ডস পুরস্কার কর্তৃপক্ষ মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ও ওশেনিয়া নিয়ে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। পুরস্কারটি দেয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

এই উৎসবে মনোনয়ন পেয়ে উচ্ছ্বাসিত বাঁধন বলেন, ‘দারুণ খুশি ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই, এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন রেহানা মরিয়ম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমাদের রেহানা মরিয়ম নুর জয়ী হয়।’

এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে অ্যাপসা পুরস্কারের জন্য। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ‘রেহান মরিয়ম নূর’ পরিচালনা করেছেন আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। এতে বাঁধন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইমু, অধ্যাপক আরেফিন, আফিয়া তাবাস্সুম বর্ণ, ইয়াসির আল হক ও সাবেরী আলম। এর আগে চলতি বছরের জুলাইয়ে সিনেমাটি ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here