বঙ্গপসাগরে ফিশিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলে আটক

0
48

স্টাফ রিপোটার,বাগেরহাট
বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মা-বাবার আর্শিবাদ-১২ নামের একটি ফিসিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড, পশ্চিম জোন মোংলা। বৃহস্পতিবার(০২ সেপ্টেম্বর) রাতে বঙ্গোপসাগরের অবস্থিত মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ার ৭৩ কিলোমিটার দক্ষিনপশ্চিম এলাকা থেকে জেলেসহ ট্রলারটি আটক করা হয়। শুক্রবার(০৩ সেপ্টেম্বর) দুপুরে মামলা দায়ের পূর্বক আটককৃত জেলে, ট্রলার, জাল, ও মালামালসহ মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।
কোস্ট গার্ড পশ্চিম জোন’র মোংলার অপারেশন অফিসার লেঃ এম মামুনুর রহমান জানান, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে একটি ভারতীয় ট্রলারকে মাছ ধরতে দেখতে পায় সমুদ্রে টহলরত কোস্ট গার্ড সদস্যরা। এসময় কোস্টগার্ড সদস্যরা টহলরত জাহাজ নিয়ে সেখান থেকে ভারতীয় ওই মাছধরা ট্রলারটিকে আটক করে। ট্রলারটিতে ১৩ জন ভারতীয় জেলে রয়েছে। তাদের বাড়ী ভারতের কলকাতায় বলে জানায় কোস্টগার্ড। তবে এখনও তাদের নাম জানাতে পারেনি কোষ্টগার্ড।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিুরুল ইসলাম জানান, মামলা দায়ের পূর্বক কোস্টগার্ড সদস্যরা জেলেদের থানায় হস্তান্তর করেছেন। আইনগত প্রক্রিয়া শেষে যত দ্রুত সম্ভব আদালতে সোপর্দ করা হবে।
কোস্ট সূত্রে জানা যায়, চলতি মৌশুমে ৮ দফায় ১১টি ফিশিং ট্রলারসহ ১শ ২৮জন ভারতীয় জেলে নৌ-বাহিনী ও কোস্টগার্ডের হাতে আটক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here