বন্যপ্রাণী হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে: পরিবেশমন্ত্রী

0
73

খবর৭১ঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবন, নিঝুম দ্বীপসহ অন্যান্য বনাঞ্চলের হরিণ সহ অন্যান্য বন্যপ্রাণী হত্যাকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে যথাযথ অনুসন্ধান শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি প্রধান বন সংরক্ষককে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও, মন্ত্রী সমুদ্র উপকূলে মৃত ডলফিন ভেসে ওঠার কারন অনুসন্ধান পূর্বক গণমাধ্যমকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।

আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের “এডিপিভুক্ত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভা” শীর্ষক ভার্চুয়াল কর্মশালায় সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের সার্বিক পরিবেশের উন্নয়নের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে। তিনি বলেন, বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে গৃহীত প্রকল্পের কাজ প্রথম থেকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতে হবে। কাজের মান বজায় রাখতে হবে। শব্দদূষণের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (পরিবেশ) মোঃ মনিরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসেন চৌধুরী, প্রকল্প পরিচালক গণসহ মন্ত্রণালয় ও অধীন দপ্তর/সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here