জাজিরার পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন ইকবাল হোসেন অপু এমপি

0
270

শরীয়তপুর প্রতিনিধি : বর্ষার শুরুতেই শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বড়কান্দি, পালেরচর ও জাজিরা ইউনিয়নে বিভিন্ন এলাকায় পদ্মা নদীর ভাংগন শুরু হয়। ইতোমধ্যে ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জিওব্যাগ ও জিও টিউব ডাম্পিং করা শুরু হয়েছে। এদিকে, বৃহস্পতিবার বিকালে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু ঐসব ভাঙ্গন কবলিত এলাকা পরির্শন করেছেন। এরমধ্যে তিনি জাজিরা ইউনিয়নের দুব্বাডাঙ্গা বাজার, পাথালিয়া কান্দি সহ জাজিরার বিভিন্ন এলাকা ট্রলার যোগে ঘুরে ঘুরে পরিদর্শন করেন। এসময় তিনি ভাঙ্গন কবলিত এলাকায় এক সপ্তাহের মধ্যে জিওব্যাগ ডাম্পিং করে ভাংগন রোধে পানি উন্নয়ন বোর্ড’কে নির্দেশ দেন। পাশাপাশি আগামী শুকনো মৌসুমে নদী শাসন করে বেড়িবাধ নির্মাণের জন্য প্রতিশ্রুতি দেন।
এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব, উপ-সহকারী প্রকৌশলী সুমন বনিক, জাজিরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জি.এম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার এস.এম রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপারী প্রমূখ।
এব্যাপারে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বলেন, বড় কান্দি, পালেরচর ও জাজিরা ইউনিয়ন সহ জাজিরা উপজেলার পদ্মানদী বেষ্ঠিত বিভিন্ন এলাকায় ভাঙ্গন দেখা দেয়। আর ভাঙ্গন রোধের জন্য ইতোমধ্যে আমরা জিওব্যাগ ও জিওটিউব ডাম্পিং কাজ শুরু করেছি। আশা করছি ডাম্পিং কাজ শেষ হলে ভাঙ্গনের তীব্রতা কমে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here