টিকা নিয়েও করোনা পজিটিভ যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

0
29

খবর৭১ঃ যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে, তার শরীরে তেমন কোনো উপসর্গ নেই। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাজিদ জাভিদ করোনা টিকার দুই ডোজই সম্পন্ন করেছেন।

শনিবার যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নিশ্চিত করেন যে, পিসিআর টেস্টে তার করোনা পজিটিভ এসেছে। তিনি আইসোলেশনে থাকবেন এবং বাসায় থেকেই অফিসিয়াল কাজ করবেন।

জানা গেছে, গত শুক্রবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে সাক্ষাৎ করেন সাজিদ জাভিদ। তবে, প্রধানমন্ত্রী আইসোলেশনে থাকবেন কিনা এটা এখনো নিশ্চিত না।

ইতোমধ্যে যুক্তরাজ্যের ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার অধ্যাপক জনাফথ ফন-টাম সতর্ক করে দিয়েছেন যে, ‘সামনের শীত মৌসুম হবে ঝুকিপূর্ণ’।

যুক্তরাজ্যে পরপর দুইদিন করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫০ হাজারের বেশি। আগামীকাল (সোমবার) যুক্তরাজ্যে করোনার সব বিধি আনুষ্ঠানিকভাবে তুলে দেয়ার কথা। অর্থাৎ, বাধ্যতামূলকভাবে আর নিয়ম মানতে হবে না। করোনা থেকে রক্ষার জন্য নিজের ইচ্ছাতেই সতর্ক থাকতে হবে।

টুইটারে একটি ভিডিও পোস্ট করে সাজিদ জাভিদ বলেছেন, শুক্রবার তার শরীরে একটু খারাপ অনুভূতি হয়। এরপর তিনি করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, ‘আমি কৃতজ্ঞ যে, টিকার দুইটি ডোজই আমি নিয়েছি। এখন পর্যন্ত আমার শরীরে করোনার লক্ষণ সামান্য।’

পরবর্তীতে টুইটারে তিনি জানান, একটি গবেষণাগারে পিসিআর পরীক্ষার পর তার শরীরে করোনা ধরা পড়ে। যারা এখনো করোনার টিকা নেননি তাদের সবাইকে দ্রুত টিকা নিয়ে নেয়ার আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, যাদের শরীরে কোনো রকম খারাপ অনুভূতি হয় এবং পূর্বে তারা করোনারোগীর সংস্পর্শে এসেছেন তাদের দ্রুতই করোনা পরীক্ষা করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here