ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা কম

0
19

খবর৭১ঃ চলতি সপ্তাহে আগামী মঙ্গলবার পর্যন্ত হালকা থেকে মাঝারী ও ভারী বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে, ঈদুল আজহার দিন বুধবার বৃষ্টি তেমন থাকবে না। আবহাওয়া অফিস বলছে, সেদিনের আকাশ হবে রোদ ঝলমলে।

শনিবার দুপুরে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস আবহাওয়ার এ পূর্বাভাস ঢাকা টাইমসকে জানিয়েছেন।

আগামী এক সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাসে হাওয়া অফিস বলছে, শনিবার দেশের সব বিভাগেই কম-বেশি বৃষ্টিপাত হবে। আর রবিবার, সোমবার ও মঙ্গলবার বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। এসময় হালকা থেকে মাঝারী ও ভারী বৃষ্টিও হতে পারে।

দেশের স্থলভাগে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় হয়ে একটি লঘুচাপ সৃষ্টি করেছে। লঘুচাপটি রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে। যার ফলে আগামী তিন দিন বৃষ্টি হবে।

বুধবার ঈদের দিনও দেশের আটটি বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সে সময় বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ কমে যাবে। ফলে বৃষ্টির পরিমাণ থাকবে কম। আবার সব বিভাগেরই ৬০ থেকে ৭০ শতাংশ এলাকা জুড়ে রোদ থাকবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

ঈদের দিন ঢাকার আবহাওয়া কেমন থাকতে পারে জানতে চাইলে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, ঈদের দিন ও ঈদের পরদিন ঢাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দিনভর রোদও থাকবে। এ সময় রাজধানীর তাপমাত্রা থাকতে পারে ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here