টেকনাফে কঠোর লকডাউন বাড়ল আরও ৬ দিন

0
36

খবর৭১ঃ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় টেকনাফে আগামী ৬ জুন পর্যন্ত কঠোর লকডাউন বাড়ানো হয়েছে। এর আগে গত ১৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ১২ দিন কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছিল।

মঙ্গলবার টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী জানান, কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে সীমান্ত উপজেলা টেকনাফে ১৯ মে থেকে ৩১ মে পর্যন্ত লকডাউন দেওয়া হয়েছিল। করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

করোনার সংক্রমণ বৃদ্ধি এবং রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় সীমান্ত উপজেলা উপজেলায় টেকনাফে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে।

এদিকে উখিয়া উপজেলা ও উখিয়া-টেকনাফের পাঁচটি রোহিঙ্গা ক্যাম্পেও আজ থেকে আরও ৬ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামসুদ্দৌজা বলেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ২, ৩, ৪, ১৫ ও ২৪ নম্বর ক্যাম্পকে ১০ দিনের জন্য লকডাউন করে দেওয়া হয়েছিল। তা আরও ছয় দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় এ লকডাউন ঘোষণা করা হয়েছে। ক্যাম্পে চিকিৎসা, খাদ্যপণ্যসহ জরুরি কার্যক্রম ছাড়া সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here