সশরীরে পরীক্ষার জন্য শিক্ষার্থীদের মানসিক প্রস্তুতি গ্রহণ করা উচিত

0
60

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা দেয়ার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল। পরীক্ষার ব্যাপারে খুব দ্রুতই সিদ্ধান্ত আসবে বলে জানান তিনি।

শনিবার (২৯ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে সভাপতি জাহিদুল ইসলাম সাদেক’র সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সিনিয়র সদস্য আব্দুল্লাহ আল নোমান’র সঞ্চালনায় “শিক্ষাঙ্গনে চলমান সংকট ও শিক্ষার্থীদের করনীয়” শীর্ষক এক লাইভ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

ড. মোস্তফা কামাল বলেন, ঢাকায় এসে শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করা উচিত। উপাচার্য যেহেতু বলেছেন জুন মাসের শেষে হয়তো পরীক্ষা নেওয়া হতে পারে আর সামনের সপ্তাহেই বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সাথে কথা বলে কখন পরীক্ষা নিবে, কিভাবে নিবে এটা সিদ্ধান্ত নেয়া হবে। পরীক্ষা জুনের শেষে হবে বা ১৫ দিন পর হলেও হবে কিন্তু যেহেতু বলেছে তাহলে পরীক্ষাতো হবেই, তাই শিক্ষার্থীদের উচিত প্রস্তুতি গ্রহণ করা। পরীক্ষার ডেট দেওয়ার পর ঢাকায় এসে বাসা ঠিক করা, মানসিক ভাবে তৈরি হওয়া এটা সমস্যা। যারা ভাড়া বাসায় থাকে কিন্তু বাসা ছেড়ে দিছে তাদের উচিত ঢাকায় এসে বাসা ঠিক করা এবং পরীক্ষার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করা।

তিনি আরও বলেন, আমরা পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত। চেয়ার, টেবিল পরিষ্কার করা হচ্ছে। আর আমরা অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে পারবো। আগে আমরা এক টেবিলে ২ জন বসিয়ে পরীক্ষা নিতাম, এখন যেহেতু ক্লাস হচ্ছে না দুই টেবিল পরপর একজন বসিয়ে পরীক্ষা নিতে পারবো। আর আশা করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য বিশ্ববিদ্যালয়ের আগে পরীক্ষা নিতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here